ফারুকী হত্যা: মাহমুদা ও শরিফুল রিমান্ডে

ইসলামী ফ্রন্ট নেতা নুরুল ইসলাম ফারুকী হত্যা মামলায় নারায়ণগঞ্জ থেকে গ্রেপ্তার এক নারীসহ দুইজনকে জিজ্ঞাসাদের জন্য দুই দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 August 2014, 10:23 AM
Updated : 31 August 2014, 10:23 AM

এ মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ রোববার দুই আসামি মাহমুদা খাতুন ও শরিফুল ইসলাম শফিককে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন।

আসামিপক্ষের আইনজীবী মো. মাহাদুল হোসাইন সিকদার শুনানিতে এর বিরোধিতা করেন। 

শুনানি শেষে মহানগর হাকিম ওয়ায়েস কুরুনী আসামিদের দুই দিনের হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন।

নুরুল ইসলাম ফারুকী

গত ২৭ অগাস্ট রাতে পূর্ব রাজাবাজারের বাড়িতে পরিবারের সবাইকে বেঁধে ইসলামী ফ্রন্টের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুকীকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

ফারুকী সুন্নি মতাবলম্বী সংগঠন আহলে সুন্নাত ওয়াল জামাতের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ছিলেন। টেলিভিশনে ইসলামী অনুষ্ঠানও উপস্থাপনা করতেন তিনি।

হত্যাকাণ্ডের রাতেই নিহতের ছেলে ফয়সাল ফারুকী অজ্ঞাতপরিচয় ৭/৮ জনের বিরুদ্ধে রাজধানীর শেরেবাংলানগর থানায় হত্যা মামলা দায়ের করেন।

এ ঘটনায় জড়িত সন্দেহে শনিবার নারায়ণগঞ্জের রূপগঞ্জের মুড়াপাড়া থেকে মাহমুদা খাতুন ও শরিফুল ইসলামকে গ্রেপ্তার করে পুলিশ। পরে কুমিল্লা থেকে গ্রেপ্তার করা হয় ইউসুফ নামে আরেকজনকে।

ফারুকী নিহত হওয়ার আগে এক নারী তার বাড়িতে ঘুরে গিয়েছিলেন বলে স্বজনরা জানিয়েছিলেন, মাহমুদাই ওই নারী বলে মনে করা হচ্ছে।