সিরাজগঞ্জে অপহৃত ব্যাংক কর্মকর্তা উদ্ধার, গ্রেপ্তার ২

সিরাজগঞ্জে অপহৃত ব্যাংক কর্মকর্তা মাহবুব আলমকে উদ্ধার করেছে পুলিশ। তাকে উদ্ধারের সময় গুলিতে আহত দুই অপহরণকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2014, 06:52 PM
Updated : 30 August 2014, 06:54 PM

অপহৃত মাহবুব (২৮) বেসরকারি ট্রাস্ট ব্যাংকের এনায়েতপুর শাখায় কর্মরত ছিলেন। ঢাকা থেকে ফেরার পথে শনিবার ভোরে সিরাজগঞ্জ কড্ডার মোড় থেকে তাকে তুলে নেয় দুষ্কৃতীরা।

মাহবুবকে অপহরণের পর ১০ লাখ টাকা চেয়ে তার স্ত্রীর কাছে টেলিফোন করা হয়েছিল। তার সূত্র ধরে রাতে অপহরণকারীদের হাত থেকে মাহবুবকে উদ্ধার করা হয় বলে এএসআই বেনু রায় জানিয়েছেন।

গুলিবিদ্ধ সিরাজগঞ্জ সদর উপজেলার কান্দাপাড়া এলাকার সাইফুল ইসলামের ছেলে সুমন (২৮) এবং চাকলী গ্রামের জামাত আলীর ছেলে সালাউদ্দিনকে (২৮) পুলিশ পাহারায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সিরাজগঞ্জ ডিবি পুলিশের এএসআই বেনু রায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বিকাল ৪টার দিকে অপহৃতদের স্বজনরা ঘটনাটি জানালে তারা অভিযানে নামেন।

উদ্ধার মাহবুব আলম

অপহৃত স্ত্রীর মাধ্যমে মুক্তিপণের টাকা নিয়ে দরকষাকষির কৌশল নেয় পুলিশ। একপর্যায়ে তাকে ৩ লাখ টাকা নিয়ে কামারখন্দ উপজেলার ঝাঐল ওভারব্রিজের নিচে যেতে বলা হয়।

“এরপর রাত সাড়ে ৯টার দিকে ছদ্মবেশে আমরা অপহৃতের স্ত্রীকে নিয়ে সেখানে গেলে পুলিশের উপস্থিতি টের পেয়ে ব্যাংক কর্মকর্তাকে রেখে অপহরণ চক্রের ৮/৯ জন পালানোর জন্য দৌড় দেয়। এসময় গুলি করা হলে সুমন ও সালাউদ্দিন পায়ে গুলিবিদ্ধ হয়ে ধরা পড়ে,” বলেন বেনু রায়। 

বগুড়ার কাহালু উপজেলার চক্রবিনত এলাকার আকরাম হোসেনের ছেলে মাহবুবকে উদ্ধারের পর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাকে মারধর করা হয়েছিল।

মাহবুব সাংবাদিকদের বলেন, “টাকা আনতে দেরি হওয়ায় তারা থেমে থেমে আমাকে মারপিট করতে থাকে। সারাদিনে শুধু বিস্কুট আর পানি ক্ষেতে দিয়েছে।”