ফারুকী খুন: আরো একজন গ্রেপ্তার

নুরুল ইসলাম ফারুকী হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে নারায়ণগঞ্জের রূপগঞ্জের মুড়াপাড়া থেকে এক নারীসহ দুজনকে আটকের ১৪ ঘণ্টা পর কুমিল্লা থেকে আরো একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 August 2014, 04:36 PM
Updated : 30 August 2014, 04:36 PM

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের উপকমিশনার বিপ্লব কুমার সরকার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, শনিবার সন্ধ্যায় কুমিল্লার চৌদ্দগ্রাম থেকে ইউসুফ নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

“ইউসুফের জঙ্গি সম্পৃক্ততা আছে বলে ধারণা করা হচ্ছে। তাকে ঢাকায় এনে জিজ্ঞাসাবাদ করা হবে।”

এদিকে ইউসুফের কাছে আরো একজনের বিষয়ে তথ্য পাওয়া গেছে জানিয়ে পুলিশের একটি দায়িত্বশীল সূত্র জানায়, তাকে গ্রেপ্তারে রাতে অভিযান চালানো হবে।

এর আগে শনিবার সকালে মাহমুদা খাতুন (৪৩) ও শরিফুল ইসলাম (৩৫) নামে দুজনকে গ্রেপ্তার করা হয়। তাদের গোয়েন্দা কার্যালয়ে এনে জিজ্ঞাসাবাদ চলছে।

বুধবার রাতে নুরুল ইসলাম ফারুকীকে হত্যার আগে এক নারী তার বাড়িতে ঘুরে গিয়েছিলেন বলে স্বজনরা জানিয়েছেন, যাকে হত্যার সঙ্গে জড়িত বলে ধারণা করা হচ্ছে।

বিকালে ভক্ত পরিচয় দিয়ে মধ্যবয়সী ওই নারী বাড়িতে এসেছিলেন।

মাহমুদা ঘটনার আগে ফারুকীর বাসায় যাওয়ার কথা স্বীকার করেছেন বলে পুলিশ জানিয়েছে। রূপগঞ্জের একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

নুরুল ইসলাম ফারুকী

ফারুকীর স্বজনরা জানিয়েছেন, ওই নারী পুরো বাসায় ঘুরে যাওয়ার কয়েক ঘণ্টার মধ্যে দুই যুবক হজে যাওয়ার আলোচনার কথা বলে ফারুকীর পূর্ব রাজাবাজারের বাড়িতে ঢোকেন। সঙ্গে সঙ্গে আরো ৬/৭ জন যুবক ঢুকে ফারুকীকে গলা কেটে হত্যা করে চলে যায়।

ফারুকী ইসলামী ফ্রন্টের সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন, সেইসঙ্গে আহলে ‍সুন্নাত ওয়াল জামাতের নেতা ছিলেন তিনি। তিনি টেলিভিশনে ইসলামী অনুষ্ঠান উপস্থাপনাও করতেন।

ফারুকীর খুনিদের গ্রেপ্তার দাবিতে রোববার সারাদেশে আধাবেলা হরতাল ডেকেছে ইসলামী ছাত্র সেনা।