ঈদগাহে ফারুকীর জানাজা, দাফন হবে পঞ্চগড়ে

জাতীয় ঈদগাহে ইসলামী ফ্রন্টের নেতা ও টেলিভিশনে ইসলামী অনুষ্ঠানের উপস্থাপক নুরুল ইসলাম ফারুকীর চতুর্থ জানাজা শেষে তার মরদেহ দাফনের জন্য গ্রামের বাড়ি পঞ্চগড়ে নিয়ে যাওয়া হচ্ছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2014, 10:59 AM
Updated : 29 August 2014, 11:06 AM

শুক্রবার বিকাল ৩টার দিকে জাতীয় মসজিদের খতিব মাওলানা মো. সালাহউদ্দিনের ইমামতিতে ফারুকীর জানাজা হয়।  পরে তার কফিন নিয়ে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা হয় একটি অ্যাম্বুলেন্স।

নিহতের বড় ছেলে ফয়সাল ফারুকী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শনিবার সকাল ১১টায় পঞ্চগড়ের বোদা উপজেলার নাওতারি গ্রামে ফারুকীর সর্বশেষ জানাজার পর পারিবারিক কবরস্থানে মায়ের পাশে তাকে দাফন করা হবে।

বৃহস্পতিবার রাজধানীর তেজগাঁওয়ে চ্যানেল আই প্রাঙ্গণে ফারুকীর প্রথম জানাজা, পূর্ব রাজাবাজার মসজিদে দ্বিতীয় জানাজা এবং হাতিরপুলে মাই টিভির কার্যালয়ের সামনে তৃতীয় জানাজা হয়।

এদিকে ঈদগাহ প্রাঙ্গণে জানাজা শেষে লাশ নিয়ে যাওয়ার পর ইসলামী ফ্রন্টের নেতাকর্মী ও সমর্থকরা কদম ফোয়ারার মোড়ে প্রায় ২০ মিনিট সড়ক অবরোধ করে হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে বিক্ষোভ করেন।

বুধবার রাতে পূর্ব রাজাবাজারের ভাড়া বাড়িতে পরিবারের সবাইকে বেঁধে নুরুল ইসলাম ফারুকীকে গলা কেটে হত্যা করে দুর্বৃত্তরা।

ইসলামী ফ্রন্টের সভাপতিমণ্ডলীর সদস্য এবং সুন্নি মতাবলম্বী সংগঠন আহলে সুন্নাত ওয়াল জামাতের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ফারুকী হাই কোর্ট মাজার মসজিদের পাশাপাশি পূর্ব রাজাবাজার মসজিদের খতিব ছিলেন।

তিনি চ্যানেল আইয়ের ‘শান্তির পথে’ ও ‘কাফেলা’ নামে দুটি ধর্মীয় অনুষ্ঠান এবং মাই টিভিতে অনুষ্ঠান উপস্থাপনা করতেন।