সিলেটে দুই সংগঠনের মধ্যে সংঘর্ষে নিহত ১, আহত ৫

সিলেট সদরে আধিপত্য বিস্তার নিয়ে স্থানীয় দুটি সংগঠনের মধ্যে সংঘর্ষে একজন নিহত হয়েছেন।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 August 2014, 08:38 AM
Updated : 29 August 2014, 10:12 AM

নিহত মাসুক মিয়া (২৫) সদর উপজেলার সাহেব বাজার এলাকার আবদুল বারীর ছেলে। স্থানীয় ইয়ংস্টার সমাজকল্যাণ সংস্থার সাধারণ সম্পাদক ছিলেন তিনি।

বিমানবন্দর থানার ওসি শাহ জামান জানান, শুক্রবার সকাল ১১টার দিকে সাহেবের বাজার এলাকায় ইয়ংস্টার সমাজকল্যাণ সংস্থা ও জাতীয় গণতান্ত্রিক ফ্রন্টের (এনডিএফ) সহযোগী সংগঠন কৃষক সংগ্রাম সমিতির মধ্যে এ সংঘর্ষে আরো অন্তত অর্ধশত আহত হয়েছেন।

আহতদের মধ্যে গুরুতর সাইফুর রহমান (৩৫), আবদুল খালেক (৪০), আবদুল আহমদ (৩৯), মুহিবুর রহমান (৩৫) ও তছির মিয়াকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ওসি শাহ জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, সাহেব বাজার এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে সম্প্রতি ইয়াংস্টার সমাজকল্যাণ সংস্থা ও এলাকার লোকজনের সঙ্গে কৃষক সমিতির নেতাকর্মীদের সংঘর্ষ হয়।

এর জের ধরে শুক্রবার সকালে দুপক্ষ দেশি অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়ায়। প্রায় ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও কাঁদানে গ্যাস নিক্ষেপ করে বলে জানান ওসি।

বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে জানিয়ে তিনি বলেন, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।