একরাম হত্যা: মিনারসহ ৫৬ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান একরামুল হক হত্যা মামলায় বিএনপি নেতা মাহাতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনারকে প্রধান আসামি করে ৫৬ জনের নামে আদালতে অভিযোগপত্র দিয়েছে পুলিশ।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2014, 03:32 PM
Updated : 28 August 2014, 04:20 PM

বৃহস্পতিবার সন্ধ্যায় ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম মো. খাইরুল আমিনের আদালতে অভিযোগপত্র জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা এসআই আবুল কালাম আজাদ।

ফেনী জেলা তাঁতী দলের আহ্বায়ক মিনার ছাড়া অভিযোগপত্রভুক্ত আসামিদের মধ্যে আরো রয়েছেন- ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহিদ চৌধুরী জিহাদ এবং ফেনীর সাংসদ নিজাম উদ্দিন হাজারীর মামাতো ভাই ও মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লায়লা জেসমিন বড় মনির ছেলে আবিদুল ইসলাম আবিদ।

একরামুল হক

এসআই আবুল কালাম আজাদ জানান, গত ২০ মে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি একরামুল হক একরামকে প্রকাশ্যে গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

মাহাতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনার (ফাইল ছবি)

হত্যার পর নিহতের ভাই রেজাউল হক জসিম বাদি হয়ে বিএনপির নেতা মাহাতাব উদ্দিন আহম্মেদ চৌধুরী মিনারের নাম উল্লেখসহ আরো ৩০-৩৫ জনকে অজ্ঞাত আসামি করে ফেনী মডেল থানায় হত্যামামলা করেন।

পরে পুলিশ ও র‌্যাব অভিযান চালিয়ে মিনার, আবিদ, জিহাদ, ফেনী পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর ও ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবদুল্লাহিল মাহমুদ শিবলু, একরামের একান্ত সহযোগী ও আনন্দপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেলাল হোসেন পাটোয়ারীসহ ৩১ জনকে গ্রেপ্তার করা হয়। হত্যাকাণ্ডে ব্যবহৃত কিছু অস্ত্রও উদ্ধার করা হয়।

তাদের মধ্যে ১৬ আসামি হত্যার দায় স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছে।

গ্রেপ্তারকৃত আসামিদের দেওয়া তথ্যের ভিত্তিতে হত্যায় জড়িত জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গির কবির আদেল, যুবলীগ নেতা জিয়াউল আলম মিষ্টার ও রুটি সোহেলের নাম অভিযোগপত্রে থাকলেও পুলিশ এখনো তাদের গ্রেপ্তার করতে পারেনি।