ফারুকী হত্যার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ-অবরোধ

ইসলামী ফ্রন্ট নেতা ও টিভি উপস্থাপক নুরুল ইসলাম ফারুকী হত্যার প্রতিবাদে চট্টগ্রামের মুরাদপুরে আড়াই ঘণ্টা সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে ইসলামী ফ্রন্ট ও আহলে সুন্নত ওয়াল জামাত সমর্থকরা।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 August 2014, 06:53 AM
Updated : 29 August 2014, 09:52 AM

পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ জানান, সকাল সাড়ে ৮টার দিকে নগরীর মুরাদপুর মোড় ও সুন্নিয়া মাদ্রাসার সামনে রাস্তায় অবস্থান নেয় ফারুকী সমর্থকরা। বেলা ১১টার দিকে তারা রাস্তা থেকে সরে যান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ওসি বলেন, “তারা রাস্তায় টায়ার জ্বালিয়ে সড়কে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন। এতে ষোলশহর ২ নম্বর গেইট থেকে বহদ্দার হাট এবং মুরাদপুর থেকে বিবিরহাট সড়কে যান চলাচল আড়াই ঘণ্টা বন্ধ থাকে।”

গুরুত্বপূর্ণ দুটি সড়কে যান চলাচল বন্ধ থাকায় স্কুল কলেজগামী শিক্ষার্থী ও অফিসযাত্রীদের চরম দুর্ভোগ পোহাতে হয়। পাশাপাশি আশেপাশের সড়কগুলোতে সৃষ্টি হয় ব্যাপক যানজট।

বুধবার রাতে ঢাকার পূর্ব রাজাবাজারে নিজের বাসায় খুন হন নুরুল ইসলাম ফারুকী, যিনি একটি চ্যানেল আইয়ের ‘শান্তির পথে’ ও ‘কাফেলা’ নামে দুটি ধর্মীয় অনুষ্ঠান উপস্থাপনা করতেন।

আহলে সুন্নাত ওয়াল জামাতের এই নেতা ইসলামী ফ্রন্টের সভাপতিমণ্ডলীর সদস্য ছিলেন। হাই কোর্ট মাজার মসজিদের খতিবের দায়িত্বও পালন করে আসছিলেন তিনি।

হত্যাকাণ্ডের তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বুধবার রাতে নিহতের বাড়ির কাছে গ্রিন রোডে বিক্ষোভ করে ইসলামী ফ্রন্ট ও আহলে সুন্নত ওয়াল জামাতের নেতা-কর্মীরা। চট্টগ্রামে বিক্ষোভ থেকে কয়েকটি গাড়িও ভাংচুর করা হয়।