‘মিথ্যা’ অভিযোগ করায় জাবি ছাত্রীকে বহিষ্কার

এক ছাত্রের বিরুদ্ধে করা যৌন হয়রানির অভিযোগের প্রমাণ না পাওয়ায় অভিযোগকারী ছাত্রীকে বহিষ্কার করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জাবি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2014, 06:18 PM
Updated : 27 August 2014, 06:27 PM

গত ২৩ অগাস্ট উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেটের সভায় এই সিদ্ধান্ত হয়েছে বলে বুধবার রেজিস্ট্রার স্বাক্ষরিত সভার কার্যপত্র দেখে তা জানা যায়। 

বহিষ্কৃত ছাত্রী বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের তৃতীয় বষের্র ছাত্রী। তাকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

যার বিরুদ্ধে অভিযোগ করা হয়েছিল, রসায়ন বিভাগের তৃতীয় বর্ষের ওই ছাত্রকে অভিযোগ থেকে অব্যাহতি দিয়ে সিন্ডিকেট ‘মিথ্যা’ অভিযোগের কারণে ভোগান্তির জন্য ওই ছাত্রের কাছে দুঃখও প্রকাশ করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক সিন্ডিকেটের এক সদস্য বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ওই ছাত্রী গত বছরের জুলাই মাসে ওই ছাত্রের বিরুদ্ধে প্রক্টরের কার্যালয়ে অভিযোগ জমা দেন।

হাই কোর্টের নির্দেশে গঠিত কমপ্লায়েন্ট কমিটি (যৌন নিপীড়ন বিরোধী সেল) তদন্তে অভিযোগের সত্যতা পাওয়া যায়নি বলে তারা সিন্ডিকেটে প্রতিবেদন দেয়।

এদিকে বহিষ্কৃত ছাত্রী সিন্ডিকেটের সিদ্ধান্তকে প্রত্যাখ্যান করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছেন, “আমার অভিযোগ সত্য, প্রশাসন ভুল সিদ্ধান্ত নিয়েছে। আমি পরিবারের সঙ্গে কথা বলে পরবর্তী সিদ্ধান্ত নেব।”