বাগেরহাট ও সাতক্ষীরায় জাল নোটসহ আটক ৩

বাগেরহাট ও সাতক্ষীরা থেকে লক্ষাধিক টাকার জাল নোটসহ তিন জনকে আটক করেছে আইন-শৃঙ্খলা বাহিনী।

সাতক্ষীরা ও বাগেরহাট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 August 2014, 08:36 AM
Updated : 27 August 2014, 08:36 AM

বাগেরহাটের কচুয়া থানার এসআই হুমায়ুন কবীর খান জানান, সদর উপজেলার কান্দাপাড়া গ্রাম ও কচুয়া উপজেলার মাদারতলা থেকে মঙ্গলবার রাতে ৫২ হাজার পাঁচশ টাকার জালনোটসহ দুই ব্যক্তিকে গ্রেপ্তার করে পুলিশ।

এরা হলেন-সদরের বেশরগাঁতি গ্রামের বনি আমিন শেখ (১৮) ও ফজর আলী শেখ (৩৫)। এদেরমধ্যে ফজর বাড়ি ছেড়ে সদর উপজেলার কান্দাপাড়া এলাকায় ভাড়া বাড়িতে বসবাস করেন।

কচুয়া থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আটকরা আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বাইরে থেকে এই টাকা বাগেরহাটের বিভিন্ন এলাকায় ছড়িয়ে দিতে এনেছিল বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। তাদের এই চক্রে আরও দুজন রয়েছে বলে পুলিশকে জানিয়েছে। তাদের ধরার চেষ্টা করা হচ্ছে।” 

পুলিশ জানায়, রাত সাড়ে ১০টার দিকে আমিন কচুয়া উপজেলার মাদারতলা গ্রামে এসে একটি দোকান থেকে কেনাকাটা করে পাঁচশ টাকার নোট দেয়। নোটটি জাল বলে সন্দেহ হয় দোকানির। সেখানে থাকা অন্যরা মিলে ওই তরুণকে ধরে পুলিশে দেয়। পরে আমিনের দেয়া তথ্য অনুযায়ী রাত দেড়টার দিকে কান্দাপাড়ায় অভিযান চালিয়ে জালনোট ব্যবসায়ী ফজরকে গ্রেপ্তার করা হয়।

এসময় তার বাড়ি থেকে ১৮টি এক হাজার টাকা এবং ৬৯টি পাঁচশ টাকার জালনোট উদ্ধার করা হয়।

বুধবার সকালে তাদের দুজনকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এদিকে, মঙ্গলবার গভীর রাতে সাতক্ষীরা আশাশুনির পল্লী এলাকার কচুয়া গ্রামের বাজারে গোপন তথ্যের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব।

সেখান থেকে আটক মো. সাহাবুদ্দীনের (৩০) দেহ তল্লাশি করে ৫০ হাজার টাকার জাল নোট উদ্ধার করা হয় বলে জানান র‌্যাব-৬ (খুলনা) সাতক্ষীরা ক্যাম্প কমান্ডার এএসপি কাজিমুর রশিদ।

এএসপি কাজিমুর বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, কচুয়া গ্রামের বাসিন্দা সাহাবুদ্দীনকে আটক করে রাতেই সাতক্ষীরার র‌্যাব ক্যাম্পে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। বুধবার সকালে তার বিরুদ্ধে মামলা দিয়ে আশাশুনি থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।