বিসওয়ালের সঙ্গে জিয়াউদ্দিনের সাক্ষাৎ

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়ালের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন দেশটিতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত এম জিয়াউদ্দিন।

যুক্তরাষ্ট্র প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 August 2014, 10:15 AM
Updated : 22 August 2014, 11:20 AM

বৃহস্পতিবার ওয়াশিংটন ডিসিতে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরে তাদের এ সাক্ষাৎ হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের এক জ্যেষ্ঠ কর্মকর্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, নতুন রাষ্ট্রদূত হিসেবে মোহাম্মদ জিয়াউদ্দিনের সঙ্গে সহকারী পররাষ্ট্রমন্ত্রীর এটা সৌজন্য  সাক্ষাৎ হলেও তাতে বাংলাদেশের বর্তমান পরিস্থিতি নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে।

“শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার মানুষের জীবনমানের উন্নয়নসহ নিকট প্রতিবেশী দেশগুলোর সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরো জোরদারের জন্য সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে বলে রাষ্ট্রদূত জিয়াউদ্দিন বলেছেন। এছাড়া জাতীয়, আঞ্চলিক ও আন্তর্জাতিক সন্ত্রাসবাদ নির্মূলে বর্তমান সরকার জিরো টলারেন্স নীতি বহাল রেখেছে বলেও তিনি জানিয়েছেন।”

অ্যাম্বাসেডর অ্যাট লার্জ হিসেবে ২০০৯ সাল থেকে দায়িত্ব পালন করে আসা জিয়াউদ্দিনকে সম্প্রতি যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত নিয়োগ দেয়া হয়। গত ১৪ অগাস্ট যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরে নিজের পরিচয়পত্র উপস্থাপন করেন তিনি।

রাষ্ট্রদূতের দায়িত্ব নেয়ার পর গত ১৫ অগাস্ট বাংলাদেশ দূতাবাস ভবনের ‘বঙ্গবন্ধু মিলনায়তনে’ জাতীয় শোক দিবসের কর্মসূচিতেও অংশ নেন জিয়াউদ্দিন।