জরিমানা শোধ না করায় কারাদণ্ড

গাজীপুরে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের দায়ে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা পরিশোধ না করায় দুই ব্যক্তিকে এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 August 2014, 05:59 AM
Updated : 21 August 2014, 05:59 AM
সাজাপ্রাপ্তরা হলেন- গাজীপুর সিটি কর্পোরেশনের নাওজোর এলাকার তমিজ উদ্দিনের ছেলে মো. মোস্তফা ও দিঘীরচালা এলাকার দ্বীন মোহাম্মদের ছেলে রফিকুল ইসলাম। 

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম (টেকনিক্যাল) মো. খালেদুল ইসলাম জানান, বুধবার সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেবেকা সুলতানা সাজার আদেশ দিয়ে ওই দুইজনকে কারাগারে পাঠান।

“মিটার কারসাজি করে বিদ্যুৎ চুরির অপরাধে ভ্রাম্যমাণ আদালত মোস্তফা ও রফিকুলকে ১০ হাজার টাকা করে জরিমানা করেছিল। নির্ধারিত সময়ে তার পরিশোধ না করায় এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দিয়ে তাদের কারাগারে পাঠানো হয়।”

এছাড়া অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের কারণে মোস্তফাকে চার লাখ ২০ হাজার ১০১ টাকা এবং রফিকুলকে ৭২ হাজার ৪২০ টাকা ক্ষতিপূরণ দিতে হবে বলে পল্লী বিদ্যুৎ কর্মকর্তা জানান।

পল্লী বিদ্যুৎ সমিতির সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে পরিচালিত ওই অভিযানে মেজিস্ট্রেট আরো চারজনের কাছ থেকে পাঁচ লাখ ২০ হাজার টাকা জরিমানা  ও ক্ষতিপূরণ আদায় করে বলেও খালেদুল ইসলাম জানান।