ইনকিলাব কার্যালয়ে ফের পুলিশ

একদিন আগে বার্তা সম্পাদককে গ্রেপ্তারের পর দৈনিক ইনকিলাবের কার্যালয়ে আবার অভিযান চালিয়েছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2014, 03:57 PM
Updated : 20 August 2014, 03:59 PM

বুধবার সন্ধ্যার পর একদল পুলিশ রাজধানীর আর কে মিশন রোডে ইনকিলাবের কার্যালয়ে যায়।

মামলার প্রয়োজনে কিছু জিনিস জব্দ করতে পুলিশ গিয়েছিল বলে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার মাসুদুর রহমান।

ইনকিলাবের এক সাংবাদিক বলেন, “সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পুলিশ এসেছিল। তারা রিপোর্টার সাখাওয়াত হোসেনের কম্পিউটারটি নিয়ে ঘণ্টাখানেক পরে চলে যায়।”

পুলিশ সদর দপ্তরে কর্মরত ভারপ্রাপ্ত এআইজি প্রলয় কুমার জোয়ারদারের মামলার পর মঙ্গলবার রাতে ইনকিলাব কার্যালয়ে অভিযান চালিয়ে বার্তা সম্পাদক রবিউল্লাহ রবিকে গ্রেপ্তার করে পুলিশ।

প্রলয় জোয়ারদারকে নিয়ে সোমবার একটি প্রতিবেদন প্রকাশ করে ইনকিলাব, যাতে তার বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলে বলা হয়, ‘তিনি পুলিশ বাহিনীতে তৈরি করেছেন অঘোষিত হিন্দু লীগ’।

এনিয়ে প্রলয় কুমার মঙ্গলবার ওয়ারি থানায় একটি মামলা করেন। এতে ধর্মীয় অনুভূতিতে আঘাত, প্রশাসনে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা ও আইসিটি আইন লঙ্ঘনসহ বিভিন্ন অভিযোগে আনা হয়।

ওই মামলায় রবিকে জিজ্ঞাসাবাদের জন্য বুধবার আদালতের মাধ্যমে হেফাজতে নিয়েছে পুলিশ।   

মামলায় ইনকিলাবের বার্তা সম্পাদকের পাশাপাশি প্রকাশক ও সম্পাদক, প্রধান প্রতিবেদক, নগর সম্পাদক ও সংশ্লিষ্ট প্রতিবেদককে আসামি করা হয়।

কয়েক মাস আগে ইনকিলাবে সেনাবাহিনী নিয়ে ভিত্তিহীন একটি প্রতিবেদন প্রকাশ হলে তা নিয়ে মামলার পর পুলিশ এই সংবাদপত্রের কার্যালয়ে অভিযান চালিয়েছিল।

পরে ইনকিলাব কর্তৃপক্ষ তাদের প্রতিবেদনটি প্রকাশের জন্য দুঃখ প্রকাশ করে।