বাঘাবাড়ি মিল্কভিটার দুধ সারাদিন বন্ধ

চাকরিতে পুনর্বহালের দাবিতে বাঘাবাড়ি মিল্কভিটা কারখানার ছাঁটাইকৃত শ্রমিক-কর্মচারীদের বাধার মুখে বুধবার সারাদিন সেখান থেকে ঢাকায় দুধ সরবরাহ বন্ধ ছিল।

সিরাজগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2014, 03:50 PM
Updated : 20 August 2014, 03:50 PM

সন্ধ্যায় শ্রমিক-কর্মচারীদের সঙ্গে কর্তৃপক্ষের আলোচনার পর আবার দুধ সরবরাহ শুরু হয় বলে জানান কারখানার ম্যানেজার ইদ্রিস আলী।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাঁটাই শ্রমিকদের কাজে পুনর্বহালের দাবিতে সকালে সিরাজগঞ্জের শাহজাদপুর অবস্থিত মিল্কভিটা কারখানার শ্রমিক-কর্মচারীরা সমাবেশ করে। এ সময় তারা কারখানার প্রধান ফটকের সামনে অবস্থান নেয়।

সমাবেশে বক্তারা আগামী ৩০ অগাস্টের মধ্যে তাদের চাকুরিতে পুর্নবহালের দাবি জানান।

আন্দোলনরত শ্রমিক কর্মচারীদের মধ্যে সমাবেশে বক্তৃতা করেন, আজমত আলী, মোক্তার হোসেন, রাশেদুল হাসান, আব্দুল আলিম, রেজাউল করিম, শাহ আলম প্রমুখ ।

কারখানা ম্যানেজার ইদ্রিস আলী জানান, আন্দোলনকারীদের বাধার কারণে সারাদিন ঢাকায় দুধ সরবরাহ বন্ধ ছিল। তবে মিলের উৎপাদন অব্যাহত ছিল। দুধ সংগ্রহেও কোনো ব্যঘাত ঘটেনি।

তিনি জানান, সন্ধ্যায় শ্রমিক-কর্মচারীদের সঙ্গে আলোচনায় তাদের দাবি মেনে নেয়ার আশ্বাস দিলে বাধা তুলে নেয়। এরপর ঢাকায় দুধ পাঠানো শুরু হয়।

তবে, আন্দোলনকারীরা ৩০ অগাস্টের মধ্যে দাবি মেনে নেয়ার কথা পুনর্ব্যক্ত করে।

শাহজাদপুর থানার ওসি হাসান শামীম ইকবাল জানান, শ্রমিক-কর্মচারীরা সারাদিন কারখানার সামনে অবস্থান নেয়ায় সারাদিন ঢাকায় দুধ সরবরাহ করা হয়নি।

সন্ধ্যার পর আন্দোলনকারীরা সরে যাওয়ায় পরিস্থিতি শান্ত হলে মোতায়েন করা পুলিশ প্রত্যাহার করে নেয়া হয়।