সিভাসুতে ভর্তি পরীক্ষা ১৫ নভেম্বর

চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা আগামী ১৫ নভেম্বর অনুষ্ঠিত হবে।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2014, 02:45 PM
Updated : 20 August 2014, 02:45 PM

বুধবার সিভাসুর সহকারী পরিচালক (জনসংযোগ) খলিলুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৫ নভেম্বর বেলা ১২টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা হবে।

সিভাসুর তিনটি অনুষদে ২০১৪-১৫ শিক্ষাবর্ষে মোট ২১০ জন শিক্ষার্থী ভর্তি হতে পারবেন। আগামী ১ সেপ্টেম্বর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত টেলিটক মোবাইলের মাধ্যমে আবেদন করা যাবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজ্ঞান বিভাগে ২০১১ বা ২০১২ সালে এসএসসি ও সমমান এবং ২০১৩ বা ২০১৪ সালে এইচএসসি ও সমমান পরীক্ষায় সম্মিলিতভাবে অন্তত জিপিএ-৬ দশমিক ৫ (চতুর্থ বিষয় ছাড়া) এবং যে কোনো একটি পরীক্ষায় অন্তত জিপিএ-৩ পাওয়া শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন।

বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের এসএসসি ও সমমান এবং এইচএসসি ও সমমানের উভয় পরীক্ষায় পদার্থ, রসায়ন, গণিত (এসএসসির ক্ষেত্রে সাধারণ গণিত), জীববিজ্ঞান আলাদা বিষয় হিসেবে থাকতে হবে।

এইচএসসি ও সমমানের পরীক্ষায় পদার্থ, রসায়ন, গণিত, জীববিজ্ঞান ও ইংরেজি বিষয়ের প্রতিটিতে আলাদাভাবে অন্তত জিপিএ-২ পেতে হবে।

২০১৪-১৫ শিক্ষাবর্ষে মেডিসিন অনুষদে (পাঁচ বছর মেয়াদি ডক্টর অব মেডিসিন কোর্সে) ৮৫, ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি অনুষদের (চার বছর মেয়াদি) বিএসসি (অনার্স) ইন ফুড সায়েন্স অ্যান্ড টেকনোলজি কোর্সে ৭০ এবং ফিশারিজ অনুষদের (চার বছর মেয়াদি) বিএসসি (অনার্স) ইন ফিশারিজ কোর্সে ৫৫ জন শিক্ষার্থীকে ভর্তি করা হবে।

শিক্ষার্থী বাছাইয়ে এক ঘণ্টার লিখিত পরীক্ষায় পদার্থ, রসায়ন, গণিত, জীববিজ্ঞান ও ইংরেজি থেকে প্রশ্ন থাকবে।  

ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.cvasu.ac.bd  এ  পাওয়া যাবে।