মগবাজার সড়ক জরুরি ভিত্তিতে সংস্কার: মন্ত্রী

মগবাজার-মৌচাক ফ্লাইওভার নির্মাণকাজ চলার কারণে চলাচলের প্রায় অনুপযোগী হয়ে পড়া ওই এলাকার সড়কগুলো ‘জরুরি ভিত্তিতে’ সংস্কার করা হচ্ছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2014, 12:35 PM
Updated : 20 August 2014, 12:35 PM

বুধবার সচিবালয়ে এক বৈঠকের পর এই তথ্য জানিয়ে যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ফ্লাইওভারের নির্মাণ কাজ চলাকালীন সংলগ্ন রাস্তাগুলো সংস্কার ও রক্ষণাবেক্ষন কাজ তদারকিতে একটি কমিটিও গঠন করা হয়েছে।

যোগাযোগ মন্ত্রণালয়ে ‘মগবাজার ফ্লাইওভারের চলমান নির্মাণ কাজের সময়ে উদ্ভুত যানজট’ সংক্রান্ত এই সভায় সড়ক বিভাগ, ঢাকা সিটি কর্পোরেশন এবং ডিএমপির (ট্রাফিক) ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ওবায়দুল কাদের বলেন, ফ্লাইওভারের চলমান নির্মাণকাজের সময়ে আশেপাশের এলাকায় যানজট ও জলাবদ্ধতা সমস্যা সমাধান এবং রক্ষণাবেক্ষণ কাজ তদারকির জন্য ডিটিসিএ’র নির্বাহী পরিচালক মো. কায়কোবাদ হোসেনকে প্রধান করে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

“মগবাজার ফ্লাইওভার নির্মাণ প্রকল্পের কাজ চলাকালীন পর্যন্ত কমিটির কাজ অব্যাহত থাকবে। আসন্ন ঈদ ও পূজাকে সামনে রেখে দুর্ভোগ কমাতে চেষ্টা করতে হবে।”

কাজের অগ্রগতি নিজেই তদারক করবেন বলে যোগাযোগমন্ত্রী জানান।

সেইসঙ্গে তিনি বলেন, “রাজধানীর রাস্তাঘাটের দায়িত্ব আমার না, তবে ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ) চেয়ারম্যান হিসেবে এ দায়িত্ব আমি এড়িয়ে যেতে পারি না।

“রাজধানীর রাস্তাগুলো নিয়ে মানুষ সাংঘাতিক ভোগান্তি ও দুর্ভোগে রয়েছে, মানুষের প্রতিক্রিয়া আমার উপরে এসে পড়ে, কারণ আমি রাস্তাঘাটে থাকি।”

১ হাজার ৯০ মিটার দীর্ঘ তৃতীয় শীতলক্ষা সেতুর দরপত্র বুধবার আহ্বান করা হয়েছে জানিয়ে যোগাযোগমন্ত্রী বলেন, আগামী জানুয়ারি থেকে এ সেতুর নির্মাণ কাজ শুরু হবে।