মোশরেফা মিশু আটকের পর আবার মুক্ত

তোবা গ্রুপের শ্রমিকদের পক্ষে কর্মসূচি পালন করতে গিয়ে আটকের পর শ্রমিক নেত্রী মোশরেফা মিশুকে আগের মতোই ছেড়ে দিয়েছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2014, 10:17 AM
Updated : 20 August 2014, 02:23 PM

তোবা গ্রুপ শ্রমিক সংগ্রাম পরিষদের আহ্বায়ক মিশুকে গত ৭ অগাস্ট বাড্ডায় কারখানার সামনে থেকে আটক করে কয়েক ঘণ্টা পর ছেড়ে দেয়া হয়েছিল।

ওই শ্রমিকদের ঈদ বোনাস ও কারখানাগুলো খুলে দেয়ার দাবিতে শনিবার সমাবেশে যোগ দিতে যাওয়ার সময় বিকাল ৩টার দিকে মিশুকে তুলে নিয়ে যায় পুলিশ।

সন্ধ্যা সাড়ে ৭টার দিকে তাকে ছেড়ে দেয়া হয় বলে বাড্ডা থানার ওসি এম এ জলিল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।  এই সাড়ে ৪ ঘণ্টা বাড্ডা থানায় রাখা হয়েছিল তাকে। 

বিপ্লবী ঐক্য ফ্রন্টের প্রধান মিশু তাদের শ্রমিক সংগঠন গার্মেন্টস শ্রমিক ফ্রন্টেরও সভানেত্রী।

বিপ্লবী ঐক্য ফ্রন্টের সাদিয়া আফরিন শান্তা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান,সমাবেশে যাওয়ার পথে মিশুকে বাড্ডা লিংক রোড এলাকায় রিকশা থেকে নামিয়ে প্রিজন ভ্যানে তুলে নেয় পুলিশ।

সমাবেশ করতে যারা এসেছিলেন, তাদের ব্যানারও পুলিশ কেড়ে নেয় বলেও অভিযোগ করেন সাদিয়া।

মিশুকে আটকের পরপরই ওসি জলিল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছিলেন, সড়কে গাড়ি চলাচলে প্রতিবন্ধকতা তৈরির কারণে তাকে আটক করা হয়েছে।

তোবা গ্রুপের শ্রমিকদের পাওনা আদায়ে তাদের সঙ্গে অনশনে ছিলেন মিশু। এরপর ৭ অগাস্ট কারখানা থেকে মিশুসহ শ্রমিকদের বের করে দেয় পুলিশ।

এরই মধ্যে শ্রমিকরা তাদের বকেয়া বেতন পেলেও ঈদ বোনাস পাননি, সেইসঙ্গে কারখানা না খোলায় তাদের চাকরিও অনিশ্চিত অবস্থায় রয়েছে।  

তোবাকর্মীদের বোনাস ও কারখানা খোলার দাবিতে আন্দোলনের জন্য পুলিশ হয়রানি করছে বলে মিশু আগেও অভিযোগ করেছিলেন।