সাত খুন: ১৩ অক্টোবর আদালতে প্রতিবেদন দাখিলের নির্দেশ

নারায়ণগঞ্জে চাঞ্চল্যকর সাত খুনের মামলায় তদন্তকারী কর্মকর্তাকে আগামী ১৩ অক্টোবর প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছে আদালত।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 August 2014, 08:13 AM
Updated : 20 August 2014, 08:13 AM

গত ৩০ এপ্রিল লাশ উদ্ধারের ছবি

নারায়ণগঞ্জের জ্যেষ্ঠ বিচারিক হাকিম কে এম মহিউদ্দিন বুধবার শুনানি শেষে এই আদেশ দেন।

নারায়ণগঞ্জ আদালত পুলিশের পরিদর্শক মো. হাবিবুর রহমান জানান, এদিন আসামিদের হাজিরার তারিখ ছিল। সে অনুযায়ী র‌্যাবের সাবেক কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল তারেক সাঈদ মোহাম্মদ, মেজর আরিফ হোসেন ও লেফটেন্যান্ট কমান্ডার এম এম রানাসহ ১৫ জনকে আদালতে আনা হয়।

শুনানি শেষে আগামী ১৩ অক্টোবর শুনানির দিন রেখে গ্রেপ্তার আসামিদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন বিচারক।

জেলা আইনজীবী সমিতির সভাপতি সাখাওয়াত হোসেন বলেন, “১৩ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তাকে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন বিচারক।”

গত ২৭ এপ্রিল নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের কাউন্সিলর নজরুল ইসলাম, সিনিয়র আইনজীবী চন্দন সরকারসহ সাতজনকে অপহরণ করা হয়। এর তিন দিন পর ৩০ এপ্রিল শীতলক্ষ্যা নদী থেকে তাদের লাশ উদ্ধার করা হয়।

ওই ঘটনায় কাউন্সিলর নজরুলের স্ত্রী সেলিনা ইসলাম বিউটি ফতুল্লা মডেল থানায় আরেক কাউন্সিলর নূর হোসেনকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন। অন্যদিকে সিনিয়র আইনজীবী চন্দন সরকারের জামাতা বিজয় কুমার পালও ফতুল্লা মডেল থানায় আরেকটি মামলা করেন।

এ মামলার আসামি র‌্যাবের সাবেক তিন কর্মকর্তা হত্যাকাণ্ডে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এছাড়া র‌্যাব-১১ এর ছয় সদস্য অপহরণ ও খুনের ঘটনার প্রত্যক্ষদর্শী হিসেবে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।