সচিবালয়ে ঢুকে যুবকের প্রতারণা

সাংবাদিক পরিচয় দিয়ে সচিবালয়ে এক কর্মচারীর সঙ্গে প্রতারণার অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 August 2014, 03:19 PM
Updated : 19 August 2014, 03:19 PM

শাহ আলম নামে ওই ব্যক্তি সচিবালয়ে ঢোকার সুযোগ নিয়ে প্রতারণা চালিয়ে আসছিল বলে পুলিশ জানিয়েছে।

শাহ আলম নিজেকে বাংলাদেশ আমেরিকান ট্রেডিং এজেন্সির একজন চেয়ারম্যান এবং ডিটেকটিভ নিউজ এজেন্সি নামে একটি একটি ইন্টারনেট সংবাদপত্রের সম্পাদক বলে দাবি করেন।

তবে প্রতারণার অভিযোগ পাওয়ার পর তার অ্যাক্রেটিডিটেশন কার্ড বাতিল করা হয়েছে বলে পিআইডির প্রধান তথ্য কর্মকর্তা তছির আহমেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

সোমবার জ্বালানি মন্ত্রণালয়ের ক্যান্টিনে নৌপরিবহন মন্ত্রণালয়ের এমএলএসএস আব্দুর রউফের সঙ্গে তর্কাতর্কির সময় শাহ আলমকে গ্রেপ্তার করা হয়।

সচিবালয়ের কর্মরত পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার মো. মশিউর রহমান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শাহ আলম তার এক আত্মীয়ের কাছ থেকে গরু এনে দেবেন বলে রউফের কাছ থেকে ৫ লাখ টাকা নিয়েছিলেন।

আব্দুর রউফের খালাত ভাই মাজেদুল বলেন, “ওপারে শাহ আলমের এক দাদা আছে। তার মাধ্যমে সীমান্ত দিয়ে গরুগুলো এনে দেবে বলেছিল সে। কিন্তু পরে তার কাজকর্মে সন্দেহ হলে তার কাছে আমরা টাকা ফেরত চাই।”

ওই টাকা না দেয়ায় রউফের সঙ্গে শাহ আলমের তর্কাতর্কি চলছিল। তা দেখে পুলিশ সেখানে যায়। পরে রউফ মামলা করলে শাহ আলমকে শাহবাগ থানায় তুলে দেয়া হয়। 

পুলিশ কর্মকর্তা মশিউর বলেন, শাহ আলমের কাছে ১ লাখ গরু আমদানির ভুয়া কাগজপত্র ছিল। এই ধরনের ভুয়া কাগজপত্র দেখিয়ে বিভিন্নজনকে প্রতারিত করাই তার কাজ।