রংপুরে এক রাতে তিন খুন

রংপুরের পীরগাছা ও কাউনিয়া উপজেলায় তিনটি পৃথক ঘটনায় দুই বৃদ্ধসহ তিনজন খুন হয়েছেন। 

রংপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 July 2014, 10:28 AM
Updated : 31 July 2014, 10:28 AM

বুধবার ১০টা থেকে ১২টার মধ্যে এসব খুনের ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

পীরগাছা থানার ওসি মকবুল হোসেন জানান, রাত ১০টায় উপজেলার দেবী চৌধুরাণী ডিগ্রি কলেজ মাঠে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি প্রথমবর্ষের ছাত্র সাইফুল ইসলামের (২৩) ছুরিকাঘাতে নিহত হয়েছেন রংপুরের কারমাইকেল কলেজের ইংরেজি প্রথমবর্ষের ছাত্র তৌফিক আহমেদ তুষার (২২)।

নিহত তুষার উপজেলার কৈকুড়ি ইউনিয়নের সুবিদ গ্রামের মঞ্জুরুল ইসলাম তারার ছেলে। সাইফুল একই ইউনিয়নের মিয়াপাড়ার তাবুল মিয়ার ছেলে।

নিহতের চাচা আব্দুল হামিদ বাদি হয়ে সাইফুলকে আসামি করে হত্যা মামলা করেন।

মামলার এজাহারে বলা হয়, “দেবী চৌধুরাণী কলেজের এক ছাত্রীকে তুষার ও সাইফুল দুজনেই ভালোবাসতেন। এর জের ধরে তাদের মধ্যে বিরোধের সৃষ্টি হয়।”

ঘটনার পর থেকে সাইফুল পলাতক রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

বিধবার হাতে বৃদ্ধ খুন

উপজেলার পারুল ইউনিয়নের তালুক পারুল গ্রামে প্রতিবেশি এক বিধবার ‘শ্লীলতাহানি’ চেষ্টা করতে গিয়ে খুন হয়েছেন মফজুল ইসলাম নামের এক বৃদ্ধ।    

ওসি মকবুল হোসেন বলেন, “রাত ১১টায় মফিজুল পাশের বাড়ির বিধবা সাবেরা খাতুনের (৩৫) ঘরে ঢুকে তার শ্লীলতাহানীর চেষ্টা করে। এসময় সাবেরার লাঠির আঘাতে ঘটনাস্থলেই মারা যান তিনি।”

তিনি জানান, এঘটনায় পুলিশ বাদি হয়ে হত্যা মামলা করেছে। সাবেরা পলাতক রয়েছে।

জমিবিরোধে বৃদ্ধ খুন

জমি সংক্রান্ত বিরোধের জের ধরে রাত ১২টায় কাউনিয়া উপজেলার হারাগাছ পৌরসভার চর চথুরা এলাকায় প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুন হয়েছেন মোস্তাফিজার রহমান (৮০) নামের এক বৃদ্ধ।

কাউনিয়া থানার ওসি আব্দুল লতিফ বলেন, “জমিজমা নিয়ে একই এলাকার আনছার ও তার ভাইদের সঙ্গে মোস্তাফিজারের পরিবারের দীর্ঘদিন থেকে বিরোধ ছিল। এর জের ধরে বুধবার রাতে দুই পরিবারের সংঘর্ষ বাঁধে। এক পর্যায়ে ছুরিকাঘাতে মোস্তাফিজার ঘটনাস্থলেই মারা যান।”

নিহতের স্ত্রী উম্মেজান বেগম বাদী হয়ে কাউনিয়া থানায় হত্যা মামলা করেছেন।

বৃহস্পতিবার দুপুরে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ওসি লতিফ।