কান খাড়া রাখার নির্দেশ

ঈদের পরেও সড়ক ও জনপথের প্রকৌশলীসহ সংশ্লিষ্টদের সতর্ক ও কান খাড়া রাখার নির্দেশ দিয়েছেন যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 July 2014, 11:26 AM
Updated : 28 July 2014, 12:00 PM

সোমবার ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিদর্শনে এসে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, বৃষ্টির কারণে এবং রাস্তায় অতিরিক্ত যানবাহনের চাপে বিভিন্ন জয়াগায় রাস্তার ক্ষতিগ্রস্ত অংশ মেরামত করতে হবে। এজন্য কেউ কর্মে  শৈথিল্য দেখাতে পারবে না।

ঘরমুখো মানুষ আবার যখন ফিরে আসবেন, সেই পর্যন্ত সবাইকে সতর্ক থাকতে হবে, কান খাড়া রাখতে হবে। দায়িত্ব পালনে গাফিলতি করা যাবে না, বলেন কাদের।

মন্ত্রী বলেন, “এবার ঈদে ঘরমুখো যাত্রায় আমরা মোটামুটি সফল হয়েছি, শতভাগ না হলেও নব্বই ভাগ সফল  হয়েছি। ঈদের পর ফিরতি যাত্রা আমাদেরকে নিরাপদ ও বাধামুক্ত করতে হবে।”

যাওয়ার সময়টা ভালো হয়েছে। আসার সময়টাও যেন ভালো হয় সেদিকে  সজাগ থাকতে হবে, বলেন তিনি।

সড়ক ও জনপথ, জেলা প্রশাসন, জেলা পুলিশ, হাইওয়ে পুলিশ ও সেনাবাহিনীর সংশ্লিষ্ট কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, “আপনারা পরিবার পরিজনের সাথে ঈদ করবেন, তাতে কোনো বাধা নেই। ঈদ সেরেই আবার রাস্তায় চলে আসবেন। কেউ কর্মে শৈথিল্য দেখাবেন না।”

এ সময় গাজীপুরের জেলা প্রশাসক মো. নুরুল ইসলাম, সড়ক ও জনপথের ঢাকা জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. আফতাব হোসেন খান, ময়মনসিংহ জোনের অতিরিক্ত প্রধান প্রকৌশলী মো. শাহাবুদ্দিন আহমেদ, গাজীপুর সওজের নির্বাহী প্রকৌশলী মুহিবুল হক, গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া রহমান, উপবিভাগীয় প্রকৌশলী মো. আমীর হোসেন তার সঙ্গে ছিলেন।