চট্টগ্রামে চুরির দায়ে গ্রেপ্তার ৩

চট্টগ্রাম নগরী ও ফটিকছড়ি উপজেলা থেকে অস্ত্র ও চুরি যাওয়া বিভিন্ন মালামালসহ তিন যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2014, 02:17 PM
Updated : 27 July 2014, 02:17 PM

গ্রেপ্তার হায়দার আমিন মঞ্জু (৩৩), মো. জাহেদ (২৮) এবং মো. আলাউদ্দিন (২৭) ছিনতাই এবং মোটরসাইকেল চুরিসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকাণ্ডের সঙ্গে জড়িত বলে দাবি করেছে পুলিশ।

নগরীর নিউ মার্কেট ও ফটিকছড়ি উপজেলার নানুপুর থেকে শনিবার রাত থেকে রোববার সকাল পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয় বলে কোতোয়ালী থানার এসআই মো. কামরুজ্জামান জানিয়েছেন।

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “গ্রেপ্তারর কাছ থেকে একটি একনলা বন্দুক, একটি চোরাই প্রাইভেটকার, তিনটি চোরাই মোটর সাইকেলসহ বিভিন্ন ধরনের মালামাল উদ্ধার করা হয়েছে।

কামরুজ্জামান জানান, গ্রেপ্তার মঞ্জু ও জাহেদ নগরীর বিভিন্ন এলাকায় মোটর সাইকেল ও পার্কিংয়ে থাকা গাড়ির মালামাল চুরির সঙ্গে যুক্ত।

শুক্রবার সন্ধ্যায় নগরীর নিউমার্কেট থেকে দুই যুবক প্রাইভেট কার থেকে নেমে একটি মোটর সাইকেল চুরির ঘটনা মার্কেটের ক্লোজসার্কিট ক্যামেরায় ধরা পড়ে।

শনিবার রাত সাড়ে ১০টার দিকে প্রাইভেট কারটি আবার নিউ মার্কেট এলাকায় অবস্থান করছে সংবাদ পেয়ে পুলিশ অভিযান চালায়।

পুলিশ কর্মকর্তা কামরুজ্জামান বলেন, “মঞ্জু ও জাহেদকে আটক করে তাদের প্রাইভেট কারের সামনে নিয়ে গেলে গাড়ি থেকে একটি একনলা বন্দুক, চুরি যাওয়া বিভিন্ন মালামাল, চেক বই, পাসপোর্ট ও গাড়ির চাবিসহ বিভিন্ন ধরনের সরঞ্জাম জব্দ করা হয়।”

শুক্রবার সকালে পাঁচলাইশ এলাকা থেকে মঞ্জু ও জাহেদ আরও একটি মোটর সাইকেল চুরি করে জানিয়ে এসআই কামরুজ্জামান বলেন, “রাতে ফটিকছড়ির নানুপুরে অভিযান চালিয়ে শুক্রবার চুরি হওয়া দুইটিসহ তিনটি মোটর সাইকেল উদ্ধার এবং আলাউদ্দিনকে গ্রেপ্তার করা হয়।

“পরে জিজ্ঞাসাবাদে মঞ্জু ও জাহেদ জানায়, তিন বছর ধরে তারা এ কাজের সঙ্গে জড়িত। কোনো মোটর সাইকেল চুরি করার পর একজন তা চালিয়ে এবং অন্যজন প্রাইভেট কার চালিয়ে চলে যায়।” 

গ্রেপ্তাররা জানিয়েছে, নগরীর বিভিন্ন জায়গায় তারা প্রাইভেট কার নিয়ে ঘোরাঘুরি করে এবং পার্কিংয়ে থাকা বিভিন্ন গাড়ির দরজা খুলে মালামাল চুরি করে।

এদিকে গাড়ি থেকে উদ্ধার হওয়া বিভিন্ন মালামালের  মালিক মো. ওয়াহেদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “শনিবার রাতে নগরীর ভিআইপি টাওয়ারে কেনাকাটা করতে গিয়ে মার্কেটের সামনে গাড়ি পার্কিং করি।

“কিছু সময় পর মার্কেট থেকে বের হয়ে গাড়ির দরজা খোলা পাই এবং মালামাল খোয়া যাওয়ার বিষয়টি টের পাই।”