সিলেটে ৮ পুলিশ বরখাস্ত

হেফাজতে রেখে আসামি নির্যাতনের অভিযোগে সিলেট কোতোয়ালি থানার দুই ওসিসহ আট পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সিলেট প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 July 2014, 12:33 PM
Updated : 27 July 2014, 12:33 PM

রোববার মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার রহমত উল্লাহ বিষয়টি নিশ্চিত করেন।

বরখাস্তরা হলেন থানার ওসি আতাউর রহমান, ওসি(তদন্ত) শ্যামল বণিক, উপ-পরিদর্শক আশরাফুল ইসলাম, সহকারী উপ-পরিদর্শক আবু তাহের, কনস্টেবল অধীরচন্দ্র, রাজীব কান্তি দাস, আজাদুর রহমান ও নাজমুল হোসেন।

অতিরিক্ত উপ-কমিশনার রহমত উল্লাহ জানান, গত ১৭ জুলাই ছাতক পৌরসভার মেয়র আবুল কালাম চৌধুরীর ভাই কামাল আহমদ চৌধুরীকে কোতোয়ালি থানার ওসি আতাউর রহমানসহ কয়েকজন পুলিশ সদস্য থানা হাজতে নির্যাতন করেন।

এই ঘটনায় কামাল আহমদ চৌধুরীর ছোট ভাই শামীম আহমদ চৌধুরী ২৪ জুলাই বৃহস্পতিবার হাই কোর্টে একটি রিট আবেদন দায়ের করেন।

আবেদনের প্রেক্ষিতে বিচারক সালমা মাসুদ চৌধুরী ও মো. হাবিবুল গনির সমন্বয়ে গঠিত বেঞ্চ পুলিশের আইজিপি এবং সিলেটের পুলিশ কমিশনারকে অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও মামলা রুজুর নির্দেশ দেন।

অতিরিক্ত উপ-কমিশনার জানান, এ ঘটনা তদন্তে সিলেট মহানগর পুলিশের পক্ষ থেকে উপ-কমিশনার আকরাম হোসেনকে প্রধান করে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

শনিবার রাতে তদন্ত কমিটি প্রতিবেদন দাখিল করে। রোবাবার পুলিশ হেডকোয়ার্টার থেকে ওসি আতাউর রহমান, ওসি (তদন্ত) শ্যামল বণিককে সাময়িক বরখাস্ত করা হয়।

তদন্তে অভিযুক্ত হওয়ায় সিলেট মহানগনর পুলিশ কমিশনার মিজানুর রহমান আরো ছয় পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্তের আদেশ দেন বলে জানান পুলিশ কর্মকর্তা রহমত উল্লাহ।