রাজধানীতে দুই ‘ডাকাত’ গ্রেপ্তার

রাজধানীর দক্ষিণখানে একটি নির্মাণাধীন ভবনে অভিযান চালিয়ে ডাকাত দলের সঙ্গে জড়িত থাকার অভিযোগে এক নারীসহ দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2014, 06:34 PM
Updated : 26 July 2014, 06:34 PM

শনিবার রাত সাড়ে ৯টার দিকে দক্ষিণখানের কালাবন কফিলউদ্দিন স্কুলের পেছনে একটি নির্মাণাধীন ভবন থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয় বলে দক্ষিণখান থানার ওসি শামীম আল রশিদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানিয়েছেন।

গ্রেপ্তাররা হলেন- মনিরকে (২৮) এবং জান্নাতুল (২২)। এর মধ্যে জান্নাতুল ডাকাত দলের আরেক সদস্য সেলিমের স্ত্রী বলে জানিয়েছে পুলিশ।

ওসি শামীম বলেন, “রাতে কয়েকজন ডাকাত বৈঠক করছে খবর পেয়ে থানা পুলিশের ৬/৭ জনের একটি দল সেখানে অভিযান চালায়। টের পেয়ে ডাকাত দলের কয়েকজন সদস্য পালিয়ে গেলেও অস্ত্রধারী মনির পালাতে না পেরে পুলিশকে লক্ষ্য করে গুলি করার চেষ্টা করে।”

“কিন্তু পিস্তল থেকে গুলি বের না হওয়ায় উপ পরিদর্শক আসাদুজ্জামান দৌড়ে মনিরকে অস্ত্রসহ জাপটে ধরে। এসময় অন্য পুলিশ সদস্যরা এসে তাকে সহায়তা করে।”

পুলিশ কর্মকর্তা শামীম জানান, একইসময় পালাতে না পেরে ঘটনাস্থলেই ধরে পড়ে জান্নাতুল। তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তলও উদ্ধার করা হয়।  

গ্রেপ্তার হওয়ার পরপরই মনির এবং জান্নাতুল স্বীকার করেছে তারা ওই নির্মাণাধীন ভবনে বসে আশেপাশের একটি বাসায় ডাকাতির প্রস্তুতি নিচ্ছিলো।

অভিযানের সময় পালিয়ে যাওয়া ডাকাতদের নাম পাওয়া গেছে জানিয়ে ওসি শামীম বলেন, “তাদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।”