সংবাদ বিজ্ঞপ্তি প্রত্যাহার হেফাজতের

বাংলাদেশে অস্তিত্বহীন ইসরায়েলি দূতাবাস ঘেরাওয়ের হুমকি দিয়ে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিটি প্রত্যাহার করে হেফাজতে ইসলামের চট্টগ্রাম শাখা বলেছে, তা ‘ভুল’ করে পাঠানো হয়েছিল।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2014, 06:01 PM
Updated : 26 July 2014, 07:11 PM

শনিবার হেফাজতের চট্টগ্রাম মহানগরীর উদ্যোগে এক ইফতার ও দোয়া অনুষ্ঠানে বক্তব্যে কেন্দ্রীয় যুগ্মমহাসচিব মাঈনুদ্দীন রুহী গাজায় হামলার প্রসঙ্গ ধরে বাংলাদেশে ইসরায়েলের দূতাবাস ঘেরাওয়ের ঘোষণা দেন বলে সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছিল।

ইসরায়েলের সঙ্গে বাংলাদেশের কোনো কূটনৈতিক সম্পর্ক নেই। ফলে এই দেশটির কোনো দূতাবাস বা মিশন যেমন বাংলাদেশে নেই, তেমনি ইসরায়েলেও বাংলাদেশের কোনো কূটনৈতিক মিশন নেই।

সংবাদ বিজ্ঞপ্তি পাওয়ার পর বিষয়টি নিয়ে যোগাযোগ করা হলে হেফাজতের চট্টগ্রাম মহানগরের প্রচার সম্পাদক আ ন ম আহমদ উল্লাহ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, ‘ভুলবশত’ এই প্রেসরিলিজ সরবরাহ হয়েছে।

“সংবাদ বিজ্ঞপ্তি টাইপ করার সময় ভুলে ইসরায়েলি দূতাবাস ঘেরাওয়ের কথা লেখা হয়ে যায়। ওই ভুল প্রেস রিলিজটিই চলে গিয়েছিল।”

এরপর আহমদ উল্লাহ বলেন, ওই সংবাদ বিজ্ঞপ্তিতে ভুল করে সংযোজিত ‘ইসরায়েলি দূতাবাস ঘেরাও’য়ের অংশটি প্রত্যাহার  করেছেন তারা।

হেফাজত নেতা রুহী ইসরায়েলি দূতাবাস ঘেরাওয়ের কোনো ঘোষণা দেননি জানিয়ে আহমদ উল্লাহ বলেন, হামলার বিরুদ্ধে মুসলিম বিশ্বকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মাওলানা রুহী।

“তিনি (রুহী) বলেছেন, সারা দুনিয়ায় ইসরায়েলিদের প্রতিহত করতে মুসলিম বিশ্বকে ঐক্যব্ধ হতে হবে।”

ফিলিস্তিনের গাজায় পক্ষকাল ধরে ইসরায়েলি বাহিনীর হামলায় এক হাজার ফিলিস্তিনি নিহত হয়েছে। বাংলাদেশ সরকারসহ বিভিন্ন রাজনৈতিক দল এই হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আসছে।

অনুষ্ঠানে বক্তব্যে হেফাজত নেতা কাতেব ইলিয়াছ ওচমানী বলেন, “হেফাজতে ইসলাম কোনো রাজনৈতিক দল নয়, তাই কেউ হেফাজত ইসলামকে নিয়ে রাজনীতি করবেন না।”

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন হেফাজত নেতা মোজাম্মেল হক,সুহাইল সালেহ, আনোয়ার হোছাইন রব্বানী, আবু তাহের ওসমানী প্রমুখ।