‘ম্যাজিস্ট্রেটের’ হাতে লাঞ্ছিত ডাক্তার

শেরপুর জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসা এক নির্বাহী ম্যাজিস্ট্রেট কর্তব্যরত এক চিকিৎসককে লাঞ্ছিত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। 

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 July 2014, 05:11 PM
Updated : 26 July 2014, 05:11 PM

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা জানান, ম্যাজিস্ট্রেট তামিম আল ইয়াসিন শনিবার ওই ঘটনার সময় হাসপাতালের জরুরি বিভাগের টেলিফোন ভেঙে গুড়িয়ে দেন।

ডা. গোলাম মোস্তফা বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, শহরের বাগরাকসা এলাকার বাসিন্দা চট্টগ্রামে কর্মরত নির্বাহী ম্যাজিস্ট্রেট তামিম আল ইয়াসিন দাঁতের ব্যথা নিয়ে জরুরি বিভাগে চিকিৎসা নিতে আসেন।

এ সময় কর্তব্যরত চিকিৎসক তাকে প্রাথমিক চিকিৎসা দেন। সঙ্গে সঙ্গে ব্যাথা না কমায় তিনি উত্তেজিত হয়ে গালিগালাজ শুরু করেন। এক পর্যায়ে তিনি টেলিফোন সেট এবং ফোনস্ট্যান্ড ভেঙে গুড়িয়ে দেন। চেয়ার আছড়ে মারেন ডাক্তারের দিকে।

এ অবস্থায় শেরপুর সদর থানায় খবর দেয়া হলে পুলিশ ঘটনাস্থলে আসে।

পুলিশ দেখে ওই নির্বাহী ম্যাজিস্ট্রেট আরো উত্তেজিত হয়ে ডা. হ্যাপির শরীরে  পানির বোতল ছুঁড়ে মারেন। হতভম্ব ডাক্তার এ ঘটনার প্রতিবাদ করতে গেলে তিনি ওই ডাক্তারের মুখে অ্যাসিড ছুঁড়ে মারার হুমকি দেন।

এ ব্যাপারে ডা. হ্যাপির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, “উনি যে অশালীন আচরণ করেছেন তা ভাষায় প্রকাশ করা যায় না। আমি ভীষণ মর্মাহত।”

তিনি প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা সিভিল সার্জনের কাছে লিখিত আবেদন জানিয়েছেন বলে জানান।

তবে এ ঘটনায় ওই নির্বাহী ম্যাজিস্ট্রেটের কোনো বক্তব্য পাওয়া যায়নি।

শেরপুর সদর থানার ওসি মাযহারুল করিম বলেন, “নির্বাহী ম্যাজিস্ট্রেট খারাপ আচরণ করেছেন এটা ঠিক। তবে দুজনই সম্মানিত ব্যক্তি এবং একই এলাকার বাসিন্দা। তাই  ঘটনার পর নিজেদের উদ্যোগেই তারা বিষয়টি নিষ্পত্তি করেছেন বলে শুনেছি।”