মাওয়ায় যাত্রীসেবায় বিশেষ ব্যবস্থা

ঈদে ঘরমুখো মানুষের ভোগান্তি কমাতে মাওয়ায় আইনশৃঙ্খলা বাহিনীর অতিরিক্ত জনবল যোগ করা হয়েছে। সঙ্গে রয়েছে রোভার স্কাউট সদস্যরা।

মুন্সীগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 July 2014, 03:42 PM
Updated : 25 July 2014, 03:42 PM

বিআইডব্লিউটিসি মাওয়া অফিসের ম্যানেজার সিরাজুল হক জানান, ঈদ উপলক্ষে মাওয়া-কাওড়াকান্দি নৌরুটের নিয়মিত ১৬টি ফেরির বাইরে আরো দুটি নতুন ফেরি যুক্ত হওয়ায় এ নৌ রুটে এখন ফেরি সংখ্যা ১৮।

শুক্রবার সকালে মাওয়ায় দক্ষিণবঙ্গগামী ঘরমুখো যাত্রীরদের কিছুটা চাপ পড়ে। তবে সকাল ১০টা পর্যন্ত তা অব্যাহত থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে কমতে থাকে।

ফাইল ছবি

লৌহজং উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. খালেকুজ্জামান জানান, আইনশৃঙ্খলা রক্ষায় বিপুল সংখ্যক সদস্য কাজ করছে। যাত্রীদের সহযোগিতার জন্য ৩০ জন রোভার স্কাউট রয়েছে। কারো কিছু বুঝতে কিংবা  জানতে অসুবিধা হলে রোভার স্কাউট তাদের সহযোগিতা করছে।

তাছাড়া অতিরিক্ত ভাড়া ও যাত্রী পরিবহনসহ সকল প্রকার অবৈধ কাজ রোধে ঘাটে লৌহজং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রিট আবুল কালামের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত কাজ করছে।

লৌহজং থানার ওসি তোফাজ্জেল হোসেন জানান, ঘাট স্বাভাবিক রয়েছে। আইনশৃঙ্খলা রক্ষায় আড়াই শতাধিক পুলিশ, ব্যাটালিয়ন পুলিশের বাইরে র‌্যাব, আনছার ও কমিউনিটি পুলিশসহ রয়েছে সাদা পোশাকের পুলিশ।