সোনাগাজীতে কুকরের কামড়ে আহত ২০, ভ্যাকসিনের সঙ্কট

ফেনীর সোনাগাজী উপজেলায় জলাতঙ্ক প্রতিরোধের প্রতিষেধক সঙ্কট দেখা দিয়েছে।

ফেনী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2014, 02:26 PM
Updated : 24 July 2014, 02:26 PM

গত দুদিনে উপজেলার বিভিন্ন স্থানে শিশুসহ অন্তত ২০ জনকে কামড়ে দিয়েছে কুকুর।

সোনাগাজী স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি চিকিৎসক ইসমাইল হোসেন জানান, জলাতংকের ভ্যাকসিন না থাকায় আহতদের উন্নত চিকিৎসার জন্য ফেনী সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

স্থানীয়রা জানায়, বুধবার বিকেল থেকে বৃহস্পতিবার দুপুর পর্যন্ত সোনাগাজী পৌরসভা, চরদরবেশ ও চরচান্দিয়া ইউনিয়নে বিভিন্ন গ্রামে কুকুরের কামড়ে শিশুসহ অন্তত ২০জন আহত হয়েছে।

তবে স্বাস্থ্য কমপ্লেক্স ও পৌরসভার ভ্যাকসিন সংকটে চরম দুর্ভোগে পড়েছে আহতরা।

চরচান্দিয়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সামছুদ্দিন খোকন জানান, পাগলা কুকুর নিধনে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হবে।

সোনাগাজী পৌরসভার মেয়র জামাল উদ্দিন সেন্টু জানান, বর্তমানে পৌরসভায় কোনো ধরণের ভ্যাকসিন নেই। জলাতঙ্ক রোগের ভ্যাকসিনের জন্য উধ্বর্তন কর্তৃপক্ষের কাছে আবেদন করা হয়েছে।

আহতদের মধ্যে রয়েছে- পৌরসভার তুলাতলী গ্রামের কামাল উদ্দিনের ছেলে নেহার উদ্দিন (৭), চরগনেশ গ্রামের নাসির উদ্দিনের ছেলে মহি উদ্দিন (৯), নজির আহম্মদের ছেলে শাহাদাত হোসেন (১৩), মহেশ্চর গ্রামের নুরুজ্জামানের ছেলে মাঈন উদ্দিন (১২), তাজুল হকের ছেলে রফিকুল ইসলাম (১০), মজিবুল হকের ছেলে মোবারক হোসেন (৮), নাসিরের মেয়ে রাজিয়া সুলতানা (১২), চরচান্দিয়া গ্রমের আমির হোসেনের মেয়ে ইয়াছমিন আরা (৮), নবী আলমের ছেলে জাহাঙ্গীর আলম (১৬), জমাদার বাজার এলাকার সোহাগের ছেলে জিহাদ (৪), বাখরিয়া গ্রামের স্বাস্থ্যকর্মী নাজমুন নাহার (২৫), চরচান্দিয়া গ্রামের শহিদ উল্যাহর মেয়ে জেরিন (৬), শফি উল্যাহর ছেলে সাইফুল ইসলাম (১০), উত্তর চরচান্দিয়া গ্রামের আনোয়ার হোসেনের ছেলে দেলোয়ার হোসেন (৮) ও খোকন মিয়ার ছেলে সোহাগ (৯)।