বেনাপোলে স্ত্রীর বিষপানের খবরে স্বামীর আত্মহত্যা

যশোরের বেনাপোলে বিষপানে স্ত্রীর আত্মহত্যার ভুল খবরে স্বামীও বিষপানে আত্মহত্যা করেছেন। তবে বিষপান করলেও ভাগ্যক্রমে বেঁচে গেছেন স্ত্রী।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2014, 09:11 AM
Updated : 24 July 2014, 09:40 AM

নিহত বিল্লাল হোসেন (২২) বেনাপোলের নারাণপুর গ্রামের আবদুল কাদেরের ছেলে ও পেশায় ভ্যান চালক। তার স্ত্রী জামেনা খাতুন (১৯) ঝিকরগাছার কুন্দিপুর গ্রামের মতিয়ার রহমানের মেয়ে।

শনিবার রাতে ওই দম্পতি বিষপানের পাঁচদিন পর বুধবার রাতে চিকিৎসাধীন অবস্থায় বিল্লালের মৃত্যু হয় বলে জানিয়েছেন বেনাপোল পোর্ট থানার পরিদর্শক অপূর্ব হাসান।

স্থানীয়দের বরাত দিয়ে তিনি বলেন, “স্বামী ‘ভ্যানচালক’ মানতে না পেরে জামেলা আত্মহত্যার চেষ্টা করলে এ পরিস্থিতি সৃষ্টি হয়েছে।”

বেনাপোল ইউনিয়ন পরিষদ সদস্য মিয়াদ আলী বলেন, “ছয় মাস আগে জামেনার সঙ্গে বিল্লালের বিয়ে হয়। বিয়ের পরই জামেনা জানতে পারে বিল্লাল ভ্যান চালায়। এরপর থেকেই বিল্লালের সঙ্গে বনিবনা হচ্ছিলো না জামেনার।

“রোজার শুরুতে বাবার বাড়িতে বেড়াতে যান জামেনা। পরে বিল্লাল তাকে আনতে গেলে জামেনা জানিয়ে দেন তিনি ভ্যানচালকের ঘর করবেন না। ব্যর্থ হয়ে একা বাড়ি ফিরে আসেন বিল্লাল।”

তিনি বলেন, “এঘটনার পর বিল্লালের শ্বশুর জামেনাকে স্বামীর বাড়ি ফিরে যেতে চাপ দিতে থাকলে গত শনিবার তিনি আত্মহত্যা করতে বিষপান করেন। বিল্লাল ওইদিনই জানতে জামেনা ‘আত্মহত্যা’ করেছে বলে ভুল খবর পায়।  খবর শুনে রাতেই নিজেও বিষপান করেন।

আশঙ্কাজনক অবস্থায় জামেনাকে ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আর বিল্লালকে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসার পর জামেনা বেঁচে গেলেও পাঁচদিন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ে বুধবার রাতে মারা যান বিল্লাল।