দাবি না মানলে বলাকায় কর্মবিরতির কর্মসূচি

দাবি আদায়ে টানা দ্বিতীয় দিনের মতো রাজধানীর কুর্মিটোলায় বলাকা ভবনে তিন ঘণ্টা বিক্ষোভ-অবরোধ করে একদিনের কর্মবিরতির কর্মসূচি দিয়েছেন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কর্মীরা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 July 2014, 07:18 AM
Updated : 24 July 2014, 09:06 AM
‘আধুনিক ও বাস্তবসম্মত’ অর্গানোগ্রাম তৈরিসহ ১৪ দফা দাবি আদায়ে বৃহস্পতিবার সকাল ৯টা থেকে ১২টা পর্যন্ত তাদের এই বিক্ষোভ-অবরোধ চলে। এ সময় বিমানের কোরো কর্মকর্তাকে সংস্থার সদরদপ্তর বলাকায় প্রবেশ করতে দেয়া হয়নি।

কর্মসূচি শেষে বিমান সিবিএ’র সভাপতি মশিকুর রহমান বলেন, “এরপরও দাবি মানা না হলে আগামী ৬ অগাস্ট সকাল ৯ থেকে বিকাল ৫টা পর্যন্ত বলাকা অফিসের সব প্রশাসনিক কাজ বন্ধ থাকবে।”

তাদের দাবির মধ্যে রয়েছে- গ্রাউন্ড হ্যান্ডেলিংয়ে দক্ষ জনবল নিয়োগ, কর্মচারীদের বেতন বৃদ্ধির পাশাপাশি বেতনের ২৫ ভাগ টাকা কেটে রাখার নিয়ম বাতিল ও বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করা, পাঁচ বছরের বেশি বিমানে অস্থায়ী পদে কর্মরতদের স্থায়ী নিয়োগ দেয়া, মহার্ঘ্য ভাতা ১ জুলাই থেকে কার্যকর করা- ইত্যাদি।

এর আগে গত ৩০ জুন বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও ৩ জুলাই চেয়ারম্যানের কার্যালয় ঘেরাও করে আন্দোলনরত কর্মীরা।

গত বছর জানুয়ারির শেষ সপ্তাহে ছয় দফা দাবিতে বিমানকর্মীরা সংস্থার তৎকালীন ভারপ্রাপ্ত এমডি মোসাদ্দেক আহমেদকে অবরুদ্ধ করে রাখেন। সে সময় দাবি পূরণ না হওয়ায় তারা গ্রাউন্ড হ্যান্ডলিংয়ের কাজ বন্ধ করে দেন। ফলে শাহাজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কার্যত আট ঘণ্টা অচল থাকে।

পরে তখনকার স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক ও বিমানমন্ত্রী ফারুক খানের মধ্যস্থতায় কর্মীরা অবরোধ তুলে নেন।