দিনাজপুরে পল্লী বিদ্যুতের কর্মবিরতি প্রত্যাহার

অভিযুক্ত দুই কর্মকর্তাকে বরখাস্ত করে আটক দুই লাইনম্যানের মুক্তির ব্যাপারে সহায়তার আশ্বাসে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর লাইনম্যানরা কর্মবিরতি প্রত্যাহার করেছেন।

দিনাজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2014, 02:00 PM
Updated : 23 July 2014, 02:00 PM

লাইনম্যান বেলাল হোসেন কর্মবিরতি প্রত্যাহারের সত্যতা নিশ্চিত করে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, “আজ (বুধবার) বিকাল থেকে লাইনম্যানরা কাজে যোগ দিয়েছে।” 

তিনি জানান, কিছুদিন আগে দিনাজপুর পল্লী বিদ্যু সমিতি-১ এর অধীন বিরল উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির লাইনম্যান জহুরুল ইসলাম ও সঞ্জয় কুমার ওই এলাকার প্রভাবশালী মফিজ উদ্দিনের বিরুদ্ধে অবৈধ বিদ্যুৎ সংযোগ নেয়ার অভিযোগে অফিসে রিপোর্ট করেন।

কিন্তু বিরল অফিসের ডেপুটি ম্যানেজার রাজ্জাকুর রহমান, জুনিয়র ইঞ্জিনিয়ার হারুন ও আবুল কালাম অবৈধ বিদ্যুৎ সংযোগকারী মফিজ উদ্দিনের পক্ষ নেন।

তারা মফিজ উদ্দিনকে দিয়ে ওই দুই লাইনম্যানের বিরুদ্ধে ‘মিথ্যা’ চাঁদাবাজির মামলা করান।

ওই মামলায় মঙ্গলবার জহুরুল ও সঞ্জয় আদালতে হাজির হলে জামিন আবেদন নাকচ করে তাদের কারাগারে পাঠানো হয়।

লাইনম্যান বেলাল আরো জানান, এই ঘটনার প্রতিবাদে বুধবার সকাল থেকে দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতির অধীন প্রায় শতাধিক লাইনম্যান অনির্দিষ্টকালের কর্মবিরতি শুরু করেন।

দিনাজপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর জেনারেল ম্যানেজার কাজী মোহাম্মদ আলী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, তদন্ত রিপোর্টের প্রেক্ষিতে বিরল উপজেলা পল্লী বিদ্যুৎ অফিসের জুনিয়র ইঞ্জিনিয়ার হারুন ও আবুল কাসেমকে বুধবার সাময়িক বরখাস্ত করা করা হয়েছে।

এছাড়া আটক দুই লাইনম্যানের মুক্তির বিষয়ে আইনগত সব ধরনের সহযোগিতার আশ্বাস দেয়া হয়েছে।

এরপর বিকাল ৪টা থেকে সকল লাইনম্যান কাজে যোগ দিয়েছেন বলে তিনি জানান।