রাষ্ট্রপতির সঙ্গে জাতিসংঘের সহকারী মহাসচিবের সাক্ষাৎ

জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রম বিভাগের উচ্চ এবং মধ্য পর্যায়ের নীতি নির্ধারণী এবং মাঠ পর্যায়ের জ্যেষ্ঠ পদগুলোতে বাংলাদেশিদের নিয়োগের অনুরোধ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2014, 01:51 PM
Updated : 23 July 2014, 01:51 PM

বুধবার বাংলাদেশ সফররত জাতিসংঘের সহকারী মহাসচিব এবং জাতিসংঘের শান্তিরক্ষা কার্যক্রম বিভাগের প্রধান হার্ভে লেডসাউ বঙ্গভবনে গেলে এই অনুরোধ করেন তিনি।

রাষ্ট্রপতির প্রেসসচিব ইহসানুল করিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “সাক্ষাতের সময় হার্ভে লেডসাউ শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশের শক্তিশালী ভূমিকার জন্য কৃতজ্ঞতা জানান। তিনি শান্তিরক্ষা মিশনগুলোতে নিয়োজিত বাংলাদেশিদের ভূমিকার প্রশংসা করেন।”

জাতিসংঘের সহকারী মহাসচিব শান্তিরক্ষা কার্যক্রমে বাংলাদেশের বলিষ্ঠ ভূমিকা ভবিষ্যতেও অব্যাহত থাকার ব্যাপারে আশা প্রকাশ করেন।

এসময় রাষ্ট্রপতি বলেন, “শান্তিরক্ষা কার্যক্রমে পুলিশসহ নারী শান্তিরক্ষী সদস্য বাড়ানোর পদক্ষেপ নেয়ার বিষয়ে বাংলাদেশ গুরুত্বের সঙ্গে বিবেচনা করছে।”

দ্রুততম সময়ে জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমে সৈন্য ও পুলিশ পাঠানোর বিষয়ে বাংলাদেশের সক্ষমতাকে সর্বোচ্চ ব্যবহারের জন্য জাতিসংঘের প্রতি আহ্বানও জানান আবদুল হামিদ।

জাতিসংঘের আবাসিক সমন্বয়কারী নেইল ওয়াকার, ভারপ্রাপ্ত পররাষ্ট্র সচিব মুস্তফা কামাল এবং রাষ্ট্রপতির কার্যালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।