সড়ক ঠিক না হওয়ায় প্রকৌশলীকে ‘শোকজ’

বেঁধে দেয়া সময়ে যশোর-খুলনা মহাসড়ক চলাচলের উপযোগী করতে ব্যর্থ হওয়ায় সড়ক ও জনপথ বিভাগের খুলনা অঞ্চলের অতিরিক্ত প্রধান প্রকৌশলীকে কারণ দর্শানোর নোটিস দিতে বলেছেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের।

যশোর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 23 July 2014, 09:37 AM
Updated : 23 July 2014, 09:37 AM

বুধবার যশোর-খুলনা মহাসড়ক পরির্দশনে এসে বেহাল পরিস্থিতি দেখে অতিরিক্ত প্রধান প্রকৌশলী কাজী মোহাম্মদ আলীকে নোটিস দিতে বলেন তিনি।

মন্ত্রী বলেন, যশোর-খুলনা মহাসড়কের ৬৬ কিলোমিটার সড়কের মধ্যে মাত্র দেড় কিলোমিটার রাস্তা যোগাযোগ মন্ত্রণালয়ের ‘গলার কাঁটায়’ পরিণত হয়েছে।

“এ সমস্যা থেকে উত্তরণের জন্য সাতক্ষীরা ও কুষ্টিয়ার দুজন তরুণ প্রকৌশলীকে দায়িত্ব দেয়া হয়েছে। তারা আগামী তিন দিনের মধ্যে এই দেড় কিলোমিটার এলাকা চলাচলের উপযোগী করবেন।”

ঈদের দুই সপ্তাহ পর এ সড়কের পূর্ণাঙ্গ সংস্কারের লক্ষ্যে আবার যশোরে এসে বৈঠক করবেন বলেও সাংবাদিকদের জানান যোগাযোগমন্ত্রী।

যশোর-খুলনা মহাসড়কের যশোর সদর উপজেলার রাজারহাট গোপালপুর থেকে নওয়াপাড়া নূরবাগ পর্যন্ত রাস্তা গত তিন বছর ধরে সংস্কারের প্রক্রিয়ায় থাকলেও এখনো সেখানে বড় বড় গর্ত ও খানাখন্দে চালকদের ভোগান্তি পোহাতে হচ্ছে।

ইতোমধ্যে দুজন ঠিকাদার কাজ ছেড়ে চলে গেছেন। বর্তমানে আরবিএল-এস জেবি নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান সড়ক সংস্কারের কাজ করছে।