হবু মার্কিন রাষ্ট্রদূতের সমালোচনায় মতিয়া

নির্বাচনকে ত্রুটিপূর্ণ বলায় বাংলাদেশে যুক্তরাষ্ট্রের হবু রাষ্ট্রদূত মার্সিয়া স্টিফেন্স ব্লুম বার্নিকাটের সমালোচনা করেছেন কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

শেরপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2014, 12:34 PM
Updated : 22 July 2014, 12:34 PM

মঙ্গলবার শেরপুরে মতিয়া চৌধুরী বলেন, সংবিধান অনুযায়ী দেশের মানুষের অংশগ্রহণে নির্বাচন হয়েছে। অথচ নতুন মার্কিন রাষ্ট্রদূত বাংলাদেশে না এসেই আমেরিকায় বসে এ নির্বাচনকে ত্রুটিপূর্ণ বলেছেন। উনি কি নির্বাচন স্বপ্নে দেখেছেন?

বৃহস্পতিবার ওয়াশিংটনে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র সম্পর্ক বিষয়ক সিনেট কমিটির সামনে ঢাকায় তাদের হবু রাষ্ট্রদূত গত ৫ জানুয়ারির নির্বাচন ‘ত্রুটিপূর্ণ’ ছিল বলে মন্তব্য করেন।

এ বিষয়টির উল্লেখ করে মতিয়া বলেন, “কূটনীতিকদের মনে রাখা উচিত এটা স্বাধীন সার্বোভৌম দেশ, কারো দয়ার দান নয়। মুক্তিযুদ্ধের মাধ্যমে এদেশ স্বাধীন হয়েছে। এর ভবিষ্যত এদেশের মানুষই নিধারণ করবে।

“এজন্যে ৩০ লাখ মানুষ শহীদ হয়েছে এবং দুই লাখ মা-বোন সম্ভ্রম হারিয়েছে। আর আমেরিকা আমাদের স্বাধীনতার বিরোধিতা করেছে।”

ফাইল ছবি

ঈদের পর বিএনপির আন্দোলন প্রসঙ্গে মন্ত্রী বলেন, কোনো গণতান্ত্রিক আন্দেলনে বাধা দেয়া হবে না। তবে মানুষ পুড়িয়ে মারলে, শিশু পুড়িয়ে মারলে, সরকারি সম্পদ বিনষ্ট করলে মেনে নেয়া হবে না।  

সরকার জনগণের জানমাল রক্ষার জন্য যা যা করা দরকার তার সবই করবে বলে জানান তিনি।

শেরপুরের নালিতাবাড়ী উপজেলার কাপাশিয়া সরকারি প্রাথমিক বিদ্যলয় মাঠে গরীব দুঃস্থদের মধ্যে ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফের চাল, শাড়ি ও শার্ট বিতরণ করেন মতিয়া।

এছাড়া উপজেলার আরো চার ইউনিয়নে রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে গরীব দুস্থদের মাঝে শাড়ি, শার্ট, ট্রাউজার্স, থ্রিপিচ ও গেঞ্জি এবং বয়স্ক, বিধবা ও প্রতিবন্ধীর মধ্যে ভাতা ও ভিজিএফের চাল ও খেজুর বিতরণ করেন।

এ সময় মন্ত্রীর মঙ্গে জেলা প্রশাসক মোহাম্মদ জার হোসেন, পুলিশ সুপার মেহেদুল করিমসহ প্রশাসনের কর্মকর্তা, জন প্রতিনিধি ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।