সাংসদের অনুষ্ঠানে ‘ছাত্র-যুবলীগের’ হামলা

পিরোজপুরের মঠবাড়িয়ার স্বতন্ত্র সংসদ সদস্য রুস্তুম আলী ফরাজীর সংবাদ সম্মেলনে ছাত্রলীগ ও যুবলীগ হামলা চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

পিরোজপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2014, 11:23 AM
Updated : 22 July 2014, 11:28 AM

মঙ্গলবার দুপুরে স্থানীয় ডাক বাংলায় এ হামলায় পুলিশের একজন উপ-পরিদর্শকসহ (এসআই) অন্তত ১০-১২ জন আহত হন বলে পুলিশ জানিয়েছে।

হামলায় আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

মঠবাড়িয়া থানার ওসি মো. নাসির উদ্দিন মল্লিক সাংবাদিকদের জানান, কয়েকদিন আগে উপজেলার সাফা বন্দরে একটি অনুষ্ঠানে সরকারি দলের কর্মীদের সঙ্গে সংসদ সদস্যের কর্মীদের মারামারি হয়। ওই ঘটনায় থানায় ছাত্রলীগের কয়েকজনের বিরুদ্ধে মামলা হয়।

ওই মামলায় সাফা বন্দর কলেজ ছাত্রলীগ শাখা সভাপতি পিনজু শাহকে পুলিশ সোমবার রাতে গ্রেপ্তার করেছে।

ওসি জানান, এসব ঘটনায় আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্ত রাখতে মঙ্গলবার বেলা ১১টার দিকে সংসদ সদস্য রুস্তুম আলী ফরাজী স্থানীয় ডাক বাংলার সামনে সমাবেশ করেন। এরপর ডাক বাংলায় এ ব্যাপারে তার সংবাদ সম্মেলন করার কথা।

এ সময় উপজেলা ছাত্র ও যুবলীগের নেতাকর্মীরা ওই ছাত্রলীগ সদস্যের গ্রেপ্তারের প্রতিবাদে ডাক বাংলার সামনে থেকে বিক্ষোভ মিছিল করে যাওয়ার সময় ডাক বাংলার ভেতরে ঢুকে পড়ে।

সংসদ সদস্যের সমর্থকরা বাধা দিলে দুপক্ষের মধ্যে হাতাহাতি ও সংঘর্ষ হয়। এ সময় বিক্ষুব্ধরা ডাক বাংলার চেয়ার-টেবিল ভাংচুর করে।

ওসি বলেন, “তখন সংসদ সদস্য আত্মরক্ষার্থে দোতলায় গিয়ে আশ্রয় নেন। পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।”

উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক কামরুল আকন জানান, সাফা বন্দরে সংসদ সদস্য আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রীকে নিয়ে অশ্লীল মন্তব্য করেন এবং মঙ্গলবারের ঘটনার দিনেও তিনি বাজে মন্তব্য করেন।

“আমরা এর প্রতিবাদ করায় হামলার ঘটনা ঘটেছে,” বলেন কামরুল।

এ ব্যপারে রুস্তুম আলী ফরাজী সাংবাদিকদের জানান, “আমি একজন স্বতন্ত্র প্রার্থী হয়েও সবসময় প্রধানমন্ত্রীর ভাবমূর্তি উজ্জ্বল রাখতে চাই, কিন্তু সরকারি দল তা চায় না।”

তিনি বলেন, ছাত্র-যুবলীগ সমর্থকরা তার সমর্থক চুন্নু, হুমায়ূন, সাইদুর, ইউসুফ, আনোয়ার ও মালেকসহ ১০-১২ জনকে হামলায় আহত করেছে।