কারাভোগ শেষে দেশে শিশুসহ ৫ নারী

ভারতে অনুপ্রবেশের দায়ে দুই বছর কারাভোগ শেষে এক শিশু ও চার নারী দেশে ফিরেছেন।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 July 2014, 02:51 AM
Updated : 22 July 2014, 02:51 AM

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের পরিদর্শক মনিরুজ্জামান জানান, সোমবার সন্ধ্যায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ) বেনাপোল সীমান্ত দিয়ে তাদের হস্তান্তর করে।

ফেরত আসারা হলেন- যশোরের শার্শার সেলিনা আক্তার (৩২) ও তার শিশু সন্তান মজিদ(৯), মনিরামপুরের মিলি খাতুন (৩৩), শাহানারা বেগম (২৮) ও তাসলিমা খাতুন (২৪)।

ভারত সরকারের দেয়া বিশেষ পাসের মাধ্যমে তারা দেশে আসেন। বিজিবি ও ইমিগ্রেশন পুলিশের কর্মকর্তারা উপস্থিত থেকে তাদের গ্রহণ করেন বলে জানিয়েছেন ইমিগ্রেশন পুলিশ পরিদর্শক মনিরুজ্জামান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, ভাল চাকরির প্রলোভন দেখিয়ে দালালরা সীমান্তের অবৈধ পথে তাদের ভারতে পাচার করেছিল। ভারতের মহারাষ্ট্রে গিয়ে কাজের সন্ধানে ঘোরাঘুরির সময় পুলিশের হাতে আটক হন তারা।

পরে অনুপ্রবেশের অভিযোগে সেদেশের আদালত তাদের দুই বছর কারাদণ্ড দেয়। সাজাভোগ শেষে দুদেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যোগাযোগের মাধ্যমে তারা দেশে ফেরেন বলেন মনিরুজ্জামান।

তাদেরকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

বেনাপোল পোর্ট থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম জানান, আইনি প্রক্রিয়া শেষে মঙ্গলবার ‘ওয়ার্ল্ড ভিশন’ নামের একটি সেচ্ছাসেবি সংস্থা তাদের বাড়িতে পৌঁছে দেবে।