শামীম হত্যাচেষ্টা: ফের রিমান্ডে হান্নান ফিরোজ

আওয়ামী লীগ নেতা এ কে এম এনামুল হক শামীমকে হত্যাচেষ্টা মামলায় গ্রেপ্তার স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সভাপতি এম এ হান্নান ফিরোজকে জিজ্ঞাসাবাদের জন্য দ্বিতীয় দফায় দুই দিনের পুলিশ হেফাজতে পাঠিয়েছে আদালত।

আদালত প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2014, 11:47 AM
Updated : 21 July 2014, 11:47 AM

প্রথম দফায় ছয় দিনের রিমান্ড শেষে সোমবার সকালে হান্নান ফিরোজকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে আরো সাত দিনের হেফাজতে চান গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক নিবারণ চন্দ্র বর্মণ।

অন্যদিকে আইনজীবী মোশাররফ হোসেন কাজল আসামির অসুস্থতার কথা বলে তার চিকিৎসার কাগজপত্র আদালতে দাখিল করে রিমান্ড আবেদনের বিরোধিতা করেন।

শুনানি শেষে মহানগর হাকিম আতাউল হক স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য হান্নান ফিরোজের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন বলে আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা মুহিতুল আলম জানান।

এ মামলায় গত ১৬ জুলাই ভোররাতে ধানমন্ডির বাসা থেকে হান্নান ফিরোজকে গ্রেপ্তার করে পুলিশ।

এরপর জিজ্ঞাসাবাদের জন্য তাকে ছয় দিনের পুলিশ হেফাজতে পাঠায় আদালত।

স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের অন্যতম পরিচালক এনামুল হক শামীম গত ১৯ জুন সকালে অফিসে যাওয়ার সময় ধানমন্ডি ইবনে সিনা হাসপাতালের সামনে হামলার শিকার হন। তার গাড়ি লক্ষ্য করে ছোড়া গুলি শামীমের বাঁ হাতে লাগে।

ঘটনার পরদিন শামীমের চাচা নাসির উদ্দিন বাদী হয়ে ধানমন্ডি থানায় একটি মামলা করেন।

শামীমের উপর হামলার ঘটনায় গত ৭ ও ৮ জুলাই পৃথক অভিযানে সাতজনকে গ্রেপ্তার করে পুলিশ ও র‌্যাব। তাদের মধ্যে রানা হাওলাদার নামে একজন ওই ঘটনায় ‘দোষ স্বীকার’ করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।