দ্বীপবাসীর জন্য এবারো বিশেষ জাহাজ

বাস-ট্রেনের মতো চট্টগ্রাম থেকে সন্দ্বীপ-হাতিয়া রুটে যাত্রী পারাপারের জন্য বিশেষ সার্ভিস চালু করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন সংস্থা (বিআইডব্লিউটিসি)।

চট্টগ্রাম ব্যুরোবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 July 2014, 12:21 PM
Updated : 20 July 2014, 12:21 PM
ঈদের আগে আগামী ২৬ জুলাই থেকে প্রতিদিন চট্টগ্রাম থেকে দুই দ্বীপের পথে জাহাজ চলবে বলে বিআইডব্লিউটিসি চট্টগ্রামের সহকারী ব্যবস্থাপক (বাণিজ্য) নাসির মোহাম্মদ চৌধুরী জানিয়েছেন। 

তিনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, বর্তমানে চট্টগ্রাম থেকে সন্দ্বীপ-হাতিয়া রুটে সপ্তাহে চার দিন জাহাজ চলাচল করলেও ২৬ জুলাই থেকে ঈদের আগের দিন পর্যন্ত প্রতিদিন জাহাজ চলাচল করবে।

বর্তমানে শনি, সোম, বুধ ও বৃহস্পতিবার চট্টগ্রাম থেকে সন্দ্বীপ হয়ে হাতিয়া এবং রবি, মঙ্গল, বৃহস্পতি ও শনিবার হাতিয়া থেকে সন্দ্বীপ হয়ে চট্টগ্রাম পর্যন্ত যাত্রী পরিবহন করে থাকে।

এর বাইরে মঙ্গলবার চট্টগ্রাম থেকে সন্দ্বীপ ও বুধবার সন্দ্বীপ থেকে চট্টগ্রাম পর্যন্ত বিশেষ সার্ভিস চালু থাকবে।

বিআইডব্লিউটিসি কর্মকর্তা নাসির জানান, ঈদের পর আগামী ৩১ জুলাই এমভি বার আউলিয়া জাহাজটি চট্টগ্রাম থেকে সন্দ্বীপ যাত্রী পরিবহন করবে এবং ২ অগাস্ট সন্দ্বীপ থেকে যাত্রী নিয়ে চট্টগ্রাম আসবে। 

ঈদের বিশেষ সার্ভিসের অগ্রিম টিকিট বিক্রি না হলেও তিনি বলেছেন, যাত্রীরা চাইলে টিকিট বুকিং করে যাত্রার আগে তা সংগ্রহ করতে পারবেন।

এছাড়া চট্টগ্রাম বিআইডব্লিউটিসির বহরে নয়টি জাহাজ থাকলেও বর্তমানে সচল আছে এমবি বার আউলিয়া, এমবি আব্দুল মতিন ও এমবি মনিরুল হক নামে তিনটি জাহাজ।

এ তিনটি জাহাজও চট্টগ্রাম থেকে সন্দ্বীপ-হাতিয়া রুটে ঈদে প্রতিদিন যাত্রী পারাপার করবে।