ইয়াবাসহ আটক সিঅ্যান্ডএফ ব্যবসায়ীকে ছাড়াতে ধর্মঘট

দুই সিঅ্যান্ডএফ ব্যবসায়ীকে মিথ্যা মাদক মামলায় জড়ানো হয়েছে- এমন দাবি করে টেকনাফ স্থল বন্দরে অনির্দিষ্টকালের ধর্মঘট শুরু করেছে বন্দর কার্যক্রমের সঙ্গে যুক্ত তিনটি সংগঠন।

কক্সবাজার প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2014, 04:30 AM
Updated : 22 April 2014, 06:26 AM

মঙ্গলবার সকালে বন্দরের অপারেশন ম্যানেজার আবু নূর খালেদ বলেন, “ধর্মঘটের কারণে বন্দরের সব কাজ বন্ধ হয়ে গেছে। সকাল থেকে কোন মাল ওঠা-নামা হচ্ছে না, আমদানি-রপ্তানি বন্ধ। কোন গাড়ি বন্দর থেকে ছেড়ে যায়নি।”

এর আগে সোমবার রাত ৯ টার দিকে সংবাদ সম্মেলন করে সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি দিদার হোসেন ধর্মঘটের ডাক দেন। সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশন ছাড়া ধর্মঘট পালনকারী অপর দুই সংগঠন হল- আমদানি-রপ্তানিকারক সমিতি ও ট্র্রাক মালিক-শ্রমিক অ্যাসোসিয়েশন।

নিষিদ্ধ ইয়াবা’ বিরোধী অভিযানের অংশ হিসাবে সোমবার টেকনাফের বেশ কয়েকটি এলাকায় অভিযান চালিয়ে পাঁচ জনকে আটক করে বর্ডার গার্ড বাংলাদেশ-বিজিবির ৪২ ব্যাটালিয়নের সদস্যরা।  

আটকরা হলেন-মো. জিয়াবুল (৩১), মো. আয়াজ (২৯), মো আব্দুল হামিদ, মো হানিফ (২৫), মো. রশিদ আহম্মেদ (৩০)। তারা সবাই টেকনাফের বাসিন্দা। আটকের সময় তাদের কাছ থেকে মোট ২৪০টি ইয়াবা পাওয়া যায়। 

আটকদের মধ্যে মো. আয়াজ টেকনাফ সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের কোষাধ্যক্ষ এবং তার ভাই জিয়াবুল হোসেন সংগঠনটির সদস্য।

মিথ্যা মামলায় এদের জড়ানো হয়েছে দাবি করে ধর্মঘট ডাকে তিন সংগঠন।

তারা বলছে, মিথ্যা মামলায় ওই সিঅ্যান্ডএফ ব্যবসায়ীকে জড়ানো হয়েছে। আর এ ঘটনার প্রতিবাদে টেকনাফ স্থল বন্দরের সমস্ত ব্যবসায়ীক কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হয়েছে।

এ বিষয়ে বিজিবি কর্মকর্তা আবুজার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “বিষয়টি কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে এবং তদন্ত পূর্বক ব্যবস্থা নেয়া হবে।”