ইতিহাস বিকৃতির প্রতিবাদ নিউ ইয়র্কে

মুজিব নগর দিবস উপলক্ষে নিউ ইয়র্কে এক সমাবেশে বাংলাদেশের ইতিহাস বিকৃতির ষড়যন্ত্রে লিপ্তদের সংঘবদ্ধভাবে প্রতিরোধের আহ্বান জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্র প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2014, 04:43 PM
Updated : 21 April 2014, 04:43 PM

শনিবার রাতে ব্রুকলিনের একটি রেস্তোরাঁয় নিউ ইয়র্ক আওয়ামী লীগের সমাবেশে তারেক রহমানের বক্তব্যের দিকে ইঙ্গিত করে এই আহ্বান জানান বক্তারা।

জিয়াউর রহমান ও খালেদা জিয়ার ছেলে তারেক রহমান সম্প্রতি লন্ডনে এক অনুষ্ঠানে বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু ছিলেন বাংলাদেশের প্রথম ‘অবৈধ প্রধানমন্ত্রী’।  

এর আগে আরেক সভায় তিনি জিয়াকে দেশের প্রথম রাষ্ট্রপতি হিসেবে দাবি করেন।

নিউ ইয়র্ক আওয়ামী লীগের সভাপতি নূরনবী কমান্ডার বলেন,“স্বাধীনতার ৪৩ বছর পর মেজর জিয়ার পুত্র তারেক রহমান লন্ডনে বসে যে দাবি করেছেন, তার ন্যূনতম ভিত্তি নেই। আরো অনেক ঘটনার মতোই তারেক রহমানেরা নির্লজ্জ মিথ্যাচার করছেন।”

সমাবেশে প্রধান অতিথি ছিলেন নিউ জার্সির কাউন্সিলম্যান ড. নূরন্নবী। বক্তব্য রাখেন নজরুল ইসলাম বাবুল, জিনাত নবী, জাকারিয়া চৌধুরী, শিবলী সাদিক শিবলু, নূরুল আমিন, নূরুল আবসার সেন্টু, আব্দুল জলিল, ইদ্রিস আলী, মাইনুদ্দিন পাটোয়ারি, সেলিম খান, মশিউল আলম জগলু, সুব্রত তালুকদার, মতিন পারভেজ, জিয়াউদ্দিন কানু, আব্দুল হাদি, আবু ইউসুফ মুকুল, এ বি সিদ্দিক, ইসমত হক খোকন প্রমুখ।