বগুড়া মেডিকেল শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত

কলেজ ও হাসপাতালের মাঝখানে স্থায়ী প্রাচীর নির্মাণে কর্তৃপক্ষের আশ্বাসের প্রেক্ষিতে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের শিক্ষার্থীরা আন্দোলন স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2014, 08:26 AM
Updated : 21 April 2014, 08:26 AM

ছাত্রী হোস্টেলে ডাকাতির ঘটনায় ৭ দফা দাবি আদায়ে আন্দোলনরত শিক্ষার্থীরা সোমবার তৃতীয় দিনের মতো ক্লাস ও পরীক্ষা বর্জন করে ক্যাম্পাসে অবস্থান নেয়।

সকাল ১০টায় কলেজ কর্তৃপক্ষ কলেজ ও হাসপাতালের মাঝে কাঁটাতারের প্রাচীর নির্মাণের উদ্যোগ নিলে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে উঠে। স্থায়ী প্রাচীর নির্মাণের দাবি তোলে তারা।

পরে কর্তৃপক্ষ আগামী ১২ মের মধ্যে স্থায়ী প্রাচীর নির্মাণের আশ্বাস দিলে ওই সময় পর্যন্ত আন্দোলন স্থগিত রাখার ঘোষণা দেয়া হয়।

আন্দোলনরত শিক্ষার্থীদের মুখপাত্র পঞ্চম বর্ষের ছাত্র আবু আহাদ সিজার জানান, আন্দোলন আপাতত ১২ মে পর্যন্ত স্থগিত রাখা হয়েছে। ওই সময়ের মধ্যে স্থায়ী প্রাচীর নির্মাণ না হলে আবারো শিক্ষার্থীরা আন্দোলনে নামবে।

মঙ্গলবার থেকে শিক্ষার্থীরা ক্লাসে ফিরে যাবে বলে জানান তিনি।

গত বৃহস্পতিবার গভীর রাতে একদল সশস্ত্র যুবক মেডিকেল কলেজের প্রধান হোস্টেলের দ্বিতীয় তলায় প্রথম বর্ষের ছাত্রীদের একটি গণরুমে হানা দিয়ে লুটপাট চালায়।

এরপর সাত দফা দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

রোববার শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা ঘোষণা করে কর্মবিরতিতে গিয়েছিলেন মেডিকেল কলেজের শিক্ষানবিস চিকিৎসকরা।

পরে অবশ্য কলেজের ছাত্র-শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে বৈঠক করে তারা কর্মবিরতি প্রত্যাহারের সিদ্ধান্ত নিলেও শিক্ষার্থীরা আন্দোলনে অটল থাকার কথা জানায়।