গ্রেপ্তারের গুজবেই তাণ্ডব

নোয়াখালীর চাটখিলে র‌্যাবের হাতে এক ‘সন্ত্রাসী’ গ্রেপ্তারের গুজবে এলাকায় তাণ্ডব ও পুলিশের ওপর হামলা চালিয়েছে তার সহযোগীরা।

নোয়াখালী প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2014, 07:43 PM
Updated : 20 April 2014, 07:43 PM

স্থানীয়রা জানান, শনিবার রাতে বাচ্চু বাহিনীর প্রধান মোছলে উদ্দিন বাচ্চুকে (৩৫) কুমিল্লার দাউদকান্দি থেকে র‌্যাব গ্রেপ্তার করেছে বলে চাটখিলের সোমপাড়া ও রামনারায়ণপুর ইউনিয়নে গুজব ছড়িয়ে পড়ে।

ওই ঘটনার প্রতিবাদে রোববার দুপুরে বাচ্চুর সহযোগীরা ইউনিয়নের কচুয়া-সোমপাড়া সড়কসহ সোমপাড়া ও রামনারায়পুর ইউনিয়নের বিভিন্ন সড়কে গাছ কেটে অবরোধ সৃষ্টি করে।

এসময় তারা দেশি-বিদেশি অস্ত্র নিয়ে মহড়া দেয় বলেও স্থানীয়রা অভিযোগ করেছেন।

নোয়াখালীর পুলিশ সুপার ইলিয়াছ শরীফ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেখানে পুলিশ পাঠানো হয়। সন্ধ্যায় বাচ্চুর সহযোগীরা পুলিশের গাড়ি লক্ষ্য করেও ককটেল এবং ঢিল ছোড়ে। জবাবে পুলিশও ১০ রাউন্ড ফাঁকা গুলি চালায়।

রামনারায়ণপুর ইউনিয়নের চেয়ারম্যান লিয়াকত আলী ভুট্টো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  “রাত ৯টায় সন্ত্রাসীরা আমার বাড়িতে বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ ঘটায়।”

হামলার পর এলাকার দোকানপাট বন্ধ হয়ে যায় বলে জানান তিনি।

বেগমগঞ্জ সার্কেলের সহকারী পুলিশ সুপার এহসানুল কবিরের নেতৃত্বে ঘটনাস্থলে অর্ধশত পুলিশ অবস্থান করছে বলে জানিয়েছে পুলিশ সুপার ইলিয়াছ শরীফ।

এদিকে বাচ্চু গ্রেপ্তার হয়েছেন কি না তা জানতে র‌্যাবের সঙ্গে যোগাযোগ করা হলে র‌্যাব-১১- এর কর্মকর্তা মেজর সাহেদ হোসেন রাজিব বলেন, “চাটখিলে কোনো সন্ত্রাসীকে আমরা আটক করেননি।”