গাজীপুরে যুবককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা

গাজীপুরের জয়দেবপুরে খাস জমির দখল নিয়ে বিরোধের জের ধরে এক যুবককে প্রকাশে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা।

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2014, 07:00 PM
Updated : 20 April 2014, 07:00 PM

নিহত সেলিম হোসেন (৩০) শহরের উত্তর বিলাশপুর এলাকার মো. আনোয়ার হোসেনের ছেলে। তিনি স্থানীয় একটি ওয়ার্কশপে মিস্ত্রী হিসেবে কাজ করতেন।

রোববার সন্ধ্যায় জয়দেবপুর থানা থেকে পাঁচশ’ গজ দূরে মাছবাজার এলাকায় এই ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে।

স্থানীয়দের বরাত দিয়ে জয়দেবপুর থানার ওসি এসএম কামরুজ্জামান জানান, খাসজমির দখল নিয়ে বিরোধের জের ধরে সেলিমকে হত্যা করা হয়েছে।

সেলিমের ছোট ভাই শামীম হোসেন সাংবাদিকদের জানান, তাদেরটি ছাড়াও আরও পাঁচ থেকে ছয়টি পরিবার উত্তর বিলাশপুর এলাকায় খাস জমিতে বাড়িঘর তৈরী করে ৪০-৪৫ বছর ধরে বসবাস করছেন।

স্থানীয় প্রভাবশালী একটি মহল দীর্ঘদিন ধরে তাদের উচ্ছেদ করে ওইজমি দখলের চেষ্টা করে আসছিল। এনিয়ে প্রভাবশালীদের সঙ্গে সেলিমের বিরোধ চলে আসছিল।

এরই জের ধরে রবিবার সেলিমকে কুপিয়ে হত্যা করা হয় বলে অভিযোগ করেন তিনি।

তিনি অভিযোগ করেন, সেলিম সন্ধ্যায় দিকে শহরের রেলগেট এলাকার একটি চায়ের দোকানে বসে ছিলেন। এসময়  বিলাশপুর এলাকার প্রতিপক্ষ কনক, গিয়াস, রয়েল ও টুটুলের নেতৃত্বে ৭-৮জনের একটি দল তাকে জোর করে মাছবাজার এলাকায় তুলে নিয়ে যায়।

সেখানে তারা সেলিমকে শত শত মানুষের সামনেই দা দিয়ে এলোপাতাড়ি কোপাতে থাকে। এক পর্যায়ে দায়ের কোপে সেলিমের বাম হাত তার কনুই থেকে বিচ্ছিন্ন হয়ে যায়।

হাতবিচ্ছিন্ন অবস্থায় তিনি দৌড়ে পালানোর চেষ্টাও করেন। এসময় হামলাকারীরাও পেছন থেকে ধাওয়া করে কুপিয়ে মৃত্যু নিশ্চিত করে চলে যায়।

পরে স্থানীয়রা উদ্ধার করে সন্ধ্যা ৭টার দিকে গাজীপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

হাসপাতালের জরুরী বিভাগের চিকিৎসক সুমন চন্দ্র রায় জানান, “প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে, হাত বিচ্ছিন্ন হয়ে অতিরিক্ত রক্তক্ষরণে সেলিমের মৃত্যু হয়ে থাকতে পারে। তাছাড়া তার শরীরের বিভিন্ন স্থানে দায়ের কোপ রয়েছে।”

ওসি এসএম কামরুজ্জামান জানিয়েছেন, রাত সাড়ে ৯টা পর্যন্ত ওই  ঘটনায় কেউ আটক বা গ্রেপ্তার ও কোন লিখিত অভিযোগ জমা পড়েনি।

তবে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান তিনি।