গ্যাস পাচারের সময় সিলিন্ডারসহ ১৭ ট্রাক আটক

চট্টগ্রামে সিএনজি ফিলিং স্টেশন থেকে গ্যাস পাচারকালে সিলিন্ডারসহ ১৭টি ট্রাক আটক করেছে র‌্যাব।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2014, 02:22 PM
Updated : 20 April 2014, 04:54 PM

অবৈধভাবে সিলিন্ডারভর্তি ট্রাকে গ্যাস পাচারের অভিযোগে দুটি সিএনজি স্টেশনও সিলগালা করে দিয়ে তাদের ৬ লাখ টাকা জরিমানাও করা হয়েছে।

র‌্যাবের অভিযানে গ্যাস সিলিন্ডার আটকের পর রোববার নগরীর সিটি গেইট এবং রাউজানের নোয়াপাড়া এলাকার দুটি ফিলিং স্টেশনে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত এই জরিমানা করে।

নগরীর আলমাস সিএনজি ফিলিং স্টেশন এবং রাউজানের নোয়াপাড়ার ইউনুস সিএনজি ফিলিং স্টেশন দুটিকে জরিমানা করে তাদের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করে দেয়া হয়েছে।

ভ্রাম্যমান আদালতে নেতৃত্বদানকারী চট্টগ্রাম জেলার সহকারী কমিশনার ঝোটন চন্দ্র বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, যানবাহনের জন্য গ্যাস সরবরাহ করার কথা থাকলেও আলমাস সিএনজি ফিলিং স্টেশনটি বিভিন্ন শিল্পকারখানা ও শিপ ব্রেকিং ইয়ার্ডে বিক্রি করছিল।

র‌্যাব-৭ এর একটি দল শনিবার রাতে আলমাস সিএনজি ফিলিং স্টেশন থেকে গ্যাস পাচারের সময় চারটি ট্রাকসহ ২১৮টি সিলিন্ডার ও ছয়জনকে আটক করে।

সিএনজি স্টেশনটিকে ৭৫ হাজার টাকা জরিমানার পাশাপাশি সংযোগ বিচ্ছিন্ন করে সিলগালা করে দেয়া হয় এবং প্রতিষ্ঠানটির নিবন্ধন বাতিলের সুপারিশ করা হয়।

জরিমানা ছাড়াও আলমাস সিএনজি ফিলিং স্টেশন থেকে নগদ ২২ লাখ ২৫ হাজার টাকা জব্দ করে রাষ্ট্রীয় কোষাগারে জমা দেয়া হয়েছে বলে জানান ঝোটন চন্দ্র।

র‌্যাব-৭ এর স্টাফ অফিসার ও সহকারী পুলিশ সুপার মফিজুল ইসলাম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান, গ্যাস পাচারের সময় ইউনুস ফিলিং স্টেশন থেকে ১৩টি ট্রাকসহ ৬৫৫টি গ্যাস সিলিন্ডার জব্দ করা হয়। 

পরে রাউজান উপজেলার নির্বাহী হাকিমের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত সিএনজি স্টেশনটিকে ৫ লাখ ২৫ হাজার টাকা এবং প্রতিটি ট্রাককে ১ লাখ চার হাজার টাকা করে মোট ১৩ লাখ ৫২ হাজার টাকা জরিমানা করা হয়।