বারডেমে হামলায় মামলা,পুলিশ কর্তা মাসুদও আসামি

রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় একটি মামলা হয়েছে, যাতে পুলিশ কর্মকর্তা মাসুদকেও আসামি করা হয়েছে।

আদালত প্রতিবেদক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2014, 04:43 AM
Updated : 20 April 2014, 06:46 AM

রোববার সকালে বারডেমের জ্যেষ্ঠ নিরাপত্তা সুপার মো. মানিক মোল্লা বাদী হয়ে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এ মামলা করেন।

মামলায় সাবেক শ্রম প্রতিমন্ত্রী মুন্নুজান সুফিয়ানের ব্যক্তিগত সহকারী ইসহাক হোসেন বাবু, ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার এ বি এম মাসুদ হোসেনসহ চারজনের নাম উল্লেখ করা হয়েছে। এছাড়া অজ্ঞাত পরিচয় আরো ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে।

বাদীর আইনজীবী আমিনুল গনি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,মহানগর হাকিম মো.মিজানুর রহমানের আদালতে দুপুরে মামলার শুনানি হবে।

মামলায় আসামিদের বিরুদ্ধে হাসপাতালে অবৈধ অনু্প্রবেশ, ভাংচুর ও চিকিৎসকদের ওপর হামলার অভিযোগ আনা হয়েছে।

গত রোববার রাতে এক রোগীর মৃত্যুর পর তার স্বজনরা হাসপাতাল ভাংচুর এবং তিনজন চিকিৎসকের ওপর হামলা চালালে তার প্রতিবাদে ধর্মঘটে যান ডায়বেটিক রোগীদের জন্য বিশেষায়িত বেসরকারি হাসপাতাল বারডেমের চিকিৎসকরা। তাদের আন্দোলনের মুখে এরইমধ্যে পুলিশ কর্মকর্তা মাসুদকে তার দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে,গত ৯ এপ্রিল পুরান ঢাকার হোসনি দালান রোডের বাসিন্দা ডায়াবেটিক রোগী সিরাজুল ইসলামকে হাসপাতালে ভর্তি করা হয়। ১৩ এপ্রিল তিনি মারা যান। এ ঘটনাকে কেন্দ্র করে আসামিরা তিনজন চিকিৎসকের ওপর হামলা করে। কিল-ঘুষি মেরে তাদের আহত করে।

এ সময় শামীমা আক্তার নামে এক নারী চিকিৎসকের ওপরও হামলা হয় বলে মামলায় উল্লেখ করা হয়েছে। এছাড়া হাসাপাতালের টেলিভিশন, কম্পিউটারসহ বিভিন্ন জিনিস ভাংচুর করে এক লাখ ৮৭ হাজার টাকার ক্ষতি করা হয়েছে বলে মামলায় বলা হয়েছে।