বগুড়া মেডিকেলের ছাত্রী হোস্টেলে ডাকাতি

বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের একটি ছাত্রী হোস্টেলে ডাকাতির ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে শনিবার ক্লাস বর্জনের ঘোষণা দিয়েছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

বগুড়া প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2014, 06:24 PM
Updated : 18 April 2014, 09:25 PM

বৃহস্পতিবার গভীর রাতে একদল সশস্ত্র যুবক মেডিকেল কলেজের প্রধান হোস্টেলের দ্বিতীয় তলায় প্রথম বর্ষের ছাত্রীদের একটি গণরূমে হানা দিয়ে লুটপাট চালায় বলে পুলিশ জানিয়েছে।

ডাকাতির এ ঘটনায় শুক্রবার রাতে বগুড়া সদর থানায় একটি মামলা দায়ের করেছেন হোস্টেল সুপার ডা.  সুশান্ত কুমার।

সদর থানার ওসি ফয়জুল হক জানান, ডাকাতরা শিক্ষার্থীদের অজ্ঞান করে ১৫টি মোবাইল সেট, তিনটি ল্যাপটপ, নগদ টাকা ও স্বর্ণালংকার নিয়ে গেছে বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “মামলায় বলা হয়েছে, হোস্টেলটির দ্বিতীয় তলার ওই কক্ষে প্রথম বর্ষের ১৭ জন ছাত্রী থাকেন। রাত সাড়ে ৩টার দিকে ডাকাতরা ছাত্রীদের অস্ত্রের মুখে জিম্মি করে। পরে তাদের মুখে রাসায়নিকের স্প্রে ছিটিয়ে অজ্ঞান করে মালামাল লুটে নেয়।”

অস্ত্রধারী যুবকরা কয়েকজন ছাত্রীর শ্লীলতাহানির চেষ্টা চালায় বলে নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ছাত্রী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান। ঘটনার সঙ্গে হোস্টেলের নিরাপত্তারক্ষীদের যোগসাজস রয়েছে বলে অভিযোগ তাদের।

এ বিষয়ে মেডিকেল কলেজের উপাধ্যক্ষ  ডা. রেজাউল আলম জুয়েল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  “রাতে শিক্ষার্থীরা ঘুমিয়ে পড়লে হোস্টেলের পাশ্ববর্তী গাছ বেয়ে কিছু যুবক ওই হোস্টেলে ডাকাতি করে।”

হোস্টেলের ওই কক্ষ পরিদর্শন করেছেন জানিয়ে তিনি বলেন, হোস্টেল সুপারকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার নির্দেশ দেয়া হয়েছে।