পাঁচ দিনেও উদ্ধার হয়নি সৌরভ-রিকি

অপহরণের পাঁচ দিন পরও সংগীত শিল্পী সৌরভ চাকমা ওরফে টিনটিন ও তার বন্ধু রিকি দেওয়ানকে উদ্ধার করা যায়নি।

রাঙামাটি প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2014, 04:36 PM
Updated : 18 April 2014, 04:50 PM

গত সোমবার রাঙামাটি-মহালছড়ি সড়কে নানিয়ারচর উপজেলা ও খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার সীমান্তবর্তী হেঙ্গেলছড়ি থেকে তাদের অপহরণ করা হয়।

এদিকে মুক্তিপণ হিসেবে অপহরণকারীরা দুলাখ ডলার (প্রায় এক কোটি ৬০ লাখ টাকা) দাবি করেছে। তবে, কেউ এ দাবির বিষয়টির ব্যাপারে নাম প্রকাশ করতে রাজি নন।   

পুলিশ জানায়, এ ঘটনায় জড়িত সন্দেহে সুধাসিন্ধু চাকমা ও রুপেন্দু চাকমা নামে দুজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, পার্বত্য চট্টগ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠীর উৎসব বিজু, সাংগ্রাই, বৈসুক উপলক্ষে রোববার রাঙামাটি শহর থেকে খাগড়াছড়ি সদরে এক বন্ধুর বাসায় বেড়তে যান টিনটিন ও তার সঙ্গী রিকি দেওয়ান। 

পরদিন সকালে একটি সিএনজি অটোরিকশায় তারা খাগড়াছড়ি থেকে রাঙামাটি শহরে ফিরছিলেন। রাঙামাটি শহরের কেকে রায় সড়কে টিনটিনের বাসা।

পথে রাঙামাটি-মহালছড়ি সড়কের নানিয়ারচর উপজেলা ও খাগড়াছড়ির মহালছড়ি উপজেলার সীমান্তবর্তী হেঙ্গেলছড়ির দুর্গম এলাকায় অটোরিকশা আটকে অস্ত্রের মুখে টিনটিন ও রিকিকে নিয়ে যায় দুর্বৃত্তরা।

অপহৃত টিনটিন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চট্টগ্রাম বিভাগের অবসরপ্রাপ্ত প্রধান প্রকৌশলী সুজিত চাকমার ছেলে এবং সেনা কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল তুষার কান্তি চাকমা জামাতা।

টিনটিনের স্ত্রী ত্রিমিদা চাকমা সাংবাদিকদের জানান, তার স্বামী (টিনটিন) সংগীত শিল্পী। রাজতৈতিক দলের সঙ্গে জড়িত নন। তবে কারা তার স্বামীকে অপহরণ করেছে তা তিনি জানেন না।   

নানিয়ারচর থানার ওসি মেস্তফা কামাল জানান, অপহরণের ঘটনার ব্যাপারে পুলিশ অবগত রয়েছে। অপহৃতকে উদ্ধারের জন্য সেনাবাহিনীর পাশাপাশি পুলিশও সম্ভাব্য স্থানে অভিষান চালিয় যাচ্ছে।

তিনি জানান, অপহরণের সঙ্গে জড়িত সন্দেহে পুলিশ অপহরণের দুদিন পর উদয়ন চাকমা ও রুপেন্দু চাকমাকে আটক করে জিজ্ঞাসাবাদ করছে।