চুয়াডাঙ্গা সীমান্তে প্রায় ১৫ লাখ টাকার পণ্য উদ্ধার

চুয়াডাঙ্গা জেলার একাধিক সীমান্ত এলাকায় অভিযান চালিয়ে ভারত থেকে পাচার করা বিভিন্ন পণ্য উদ্ধার করেছে বর্ডার গার্ডস বাংলাদেশ (বিজিবি)।

চুয়াডাঙ্গা প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2014, 08:43 AM
Updated : 18 April 2014, 08:43 AM

বৃহস্পতিবার রাতে ও শুক্রবার সকালে আলাদা চার অভিযানে উদ্ধার হওয়া পণ্যের মধ্যে একটি কাভার্ড ভ্যান, মাদক, মশলা, প্রসাধনী ও খুচরা যন্ত্রাংশ রয়েছে।

চুয়াডাঙ্গা-৬ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লে. কর্ণেল এস এম মনিরুজ্জামান জানান, উদ্ধারকৃত এসব ভারতীয় পণ্যের আনুমাণিক মূল্য ১৪ লাখ ৭০ হাজার ৩৭৫ টাকা।

মনিরুজ্জামান বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, শুক্রবার সকাল ৯টায় চুয়াডাঙ্গার নিমতলা বিওপির হাবিলদার আরাফাত উল্লাহর নেতৃত্বে বিজিবি সদস্যরা হালদারপাড়া মাঠে অভিযান চালান। ওই মাঠ থেকে পরিত্যক্ত অবস্থায় এক হাজার ঘড়ির ব্যাটারি, ৪৮ বোতল মদ ও ১০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

ভোর সাড়ে ৪টায় দামুড়হুদার মুন্সীপুর বিওপির হাবিলদার নাজমূল হকের নেতৃত্বে অভিযানে মুন্সীপুর মাঠ থেকে ৩০ কেজি জিরা, ১০৮ প্যাকেট চুলের কলপ, ২৪ বোতল নারকেল তেল, ২ হাজার ৫৬০টি ক্লিনিক মিনিপ্যাক শ্যাম্পু উদ্ধার হয়।

দামুড়হুদার সুলতানপুর বিওপির হাবিলদার আব্দুর রহমানের নেতৃত্বে ভোর ৩টার দিকে সুলতানপুর মাঠ থেকে ৫ হাজার টিভির কার্বন রেজিস্টার ও ৯৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

এছাড়া বৃহস্পতিবার রাত ৮টার দিকে দর্শনা বিওপির হাবিলদার মাহমুদুল হাসানের নেতৃত্বে দামুড়হুদা চেকপোস্ট থেকে একটি ভারতীয় কাভার্ড ভ্যান আটক করা হয়, যার প্রায় মূল্য ১০ লাখ টাকা বলে জানান এই বিজিবি কর্মকর্তা।