তিতাসের লাইনে আগুন: অগ্নিদগ্ধ ১ জনের মৃত্যু

গাজীপুরের শ্রীপুরে তিতাস গ্যাসের সরবরাহ লাইনে লাগা আগুনে দগ্ধ এক ব্যক্তি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। 

গাজীপুর প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2014, 06:59 AM
Updated : 18 April 2014, 06:59 AM

আনোয়ার হোসেন (৩৮) ‘মিতা টেক্সটাইলের’ ইলেক্ট্রিশিয়ান ছিলেন। পাশাপাশি আগুনে পুড়ে যাওয়া বিউটি ফার্মেসিতেও খণ্ডকালীন কাজ করতেন তিনি।

শুক্রবার সকাল সাড়ে ৫টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে তিনি মারা যান বলে মাওনা হাইওয়ে থানার এসআই সাইফুল ইসলাম জানিয়েছেন।

বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭টার দিকে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক চার লেনে উন্নীত করার কাজের সময় মাটি কাটার সময় শ্রীপুরের গড়গড়িয়া মাস্টারবাড়ি বাজার এলাকায় তিতাসের সরবরাহ লাইন ছিদ্র হয়ে আগুন ধরে যায়। এ সময় পুড়ে যায় পাশের ছাপড়া মসসিজদ হকার্স মার্কেটের ছোট বড় অর্ধশতাধিক দোকান।

মাওনার আল হেরা হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আবুল হোসেন জানান, মাস্টারবাড়ি বাজারের বিউটি ফার্মেসির মালিক মোস্তফা জামান, দোকানের কর্মী আনোয়ার হোসেন ও ক্ষুদ্র ব্যবসায়ী নয়ন দোকানের মালামাল রক্ষা করতে গিয়ে দগ্ধ হয়েছিলেন। মোস্তফার শরীরের ৮০ ও নয়নের ৪০ শতাংশ পুড়ে গেছে।

রাতেই তিনজনকে ঢাকা মেডিকেল কলেজের বার্ন ইউনিটে নেয়া হলে শুক্রবার সকালে মারা যান আনোয়ার।

এছাড়া আহত গার্মেন্টকর্মী সীমা (২৪) ও তার স্বামী নাসির উদ্দিনকে (৩১) শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি ও অন্যদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এদিকে আনোয়ারের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে মাস্টারবাড়ি এলাকায় সকাল ৭টা থেকে ঢাকা-ময়মনসিংহ সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখান এলাকাবাসী।

বিক্ষুব্ধরা মহাসড়কে কমপক্ষে ১০টি গাড়ি ভাংচুর করেন বলে জানান শ্রীপুর থানার ওসি মোহসিন উল কাদির।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক চার লেনে সম্প্রসারিত করার কাজে নিয়োজিত ইনফ্রাটেক কনস্ট্রাকশনের মহাব্যবস্থাপক অলক বড়–য়া নিহতের পরিবার ও ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদেরকে ক্ষতিপূরণ দেয়ার আশ্বাস দিলে সকাল ৯টার দিকে অবরোধ তুলে নেয়া হয়।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার আজীজ হায়দার ভুঁইয়া জানান, অবরোধের খবর শুনে পুলিশ ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করেন।

“উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার মাধ্যমে আগুনে ক্ষতিগ্রস্তদের তালিকা করে আগামী তিনদিনের মধ্যে ক্ষতিপূরণের আশ্বাস দেয়া হয়েছে।”