রিজওয়ানার স্বামী এবি সিদ্দিককে পাওয়া গেল কলাবাগানে

অপহরণের প্রায় ৩৫ ঘণ্টা পর বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) নির্বাহী পরিচালক সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে পাওয়া গেছে।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2014, 09:37 PM
Updated : 18 April 2014, 07:47 AM

বৃহস্পতিবার রাত দেড়টার দিকে রাজধানীর কলাবাগান এলাকায় তাকে পাওয়া যায় বলে মহানগর পুলিশের রমনা বিভাগের উপকমিশনার মারুফ হোসেন সরদার জানান।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “রাতে কলাবাগানে পুলিশের একটি তল্লাশি চৌকিতে একটি অটোরিকশা চেক করার সময় যাত্রী নিজেকে এবি সিদ্দিক বলে পরিচয় দেন। তাকে থানায় আনার পর পরিবারের সদস্যরা তার পরিচয় নিশ্চিত করেন।”

বেলার আইনজীবী ইকবাল কবীর বলেন, এবি সিদ্দিককে একটি গাড়িতে করে এনে মিরপুরে নামিয়ে দিয়ে চোখ খুলে দেয়া হয়। পরে তিনি অটোরিকশায় করে ধানমণ্ডির সেন্ট্রাল রোডে নিজেদের বাসার উদ্দেশ্যে যাত্রা করেন। পথে পুলিশের চেকপোস্টে পড়েন তিনি।

স্বামীর খবর শুনে রাতেই থানায় ছুটে আসেন রিজওয়ানা হাসান।

পরে মধ্যরাতে ধানমণ্ডি থানায় বসে সিদ্দিক সাংবাদিকদের জানান, বুধবার ধরে নেয়ার সময় কিছু কিল-ঘুষি ছাড়া তাকে আর কোনো নির্যাতন করা হয়নি।

মুক্ত হওয়ার পর বৃহস্পতিবার রাতে ধানমণ্ডি থানায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এবি সিদ্দিক। ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

মুক্ত হওয়ার পর বৃহস্পতিবার রাতে ধানমণ্ডি থানায় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন এবি সিদ্দিক। ছবি: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানার উচ্চপদস্থ কর্মকর্তা সিদ্দিক নিজের গাড়িতে ঢাকায় ফেরার পথে বুধবার দুপুরের দিকে ফতুল্লার ভুইগড় এলাকায় সড়ক থেকে অপহৃত হন।

এ ঘটনায় ওই দিন সন্ধ্যায় ফতুল্লা মডেল থানায় একটি মামলা করেন রিজওয়ানা হাসান। তার পেশাগত কাজে ক্ষিপ্ত হয়ে কেউ তার স্বামীকে অপহরণ করেছে বলে দাবি করেন পরিবেশ আন্দোলনের এই সংগঠক।

ম্যাগসেসে পুরস্কারজয়ী রিজওয়ানা পরিবেশ ধ্বংসের বিভিন্ন কার্যক্রমের বিরুদ্ধে সক্রিয়, এই ধরনের অনেক মামলায় আইনি লড়াইও চালাচ্ছেন তিনি।