রিজওয়ানার বাসায় তদন্ত দল

অপহৃত এবি সিদ্দিকের অনুসন্ধানের দায়িত্ব পাওয়ার তার স্ত্রী পরিবেশ আইনজীবী সৈয়দা রিজওয়ানা হাসানের সঙ্গে বৈঠক করেছেন পুলিশ- র‌্যাবের কর্মকর্তারা।

প্রধান অপরাধ বিষয়ক প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2014, 07:10 PM
Updated : 17 April 2014, 07:10 PM

বৃহস্পতিবার বিকালে গঠিত পাঁচ সদস্যের কমিটির সবাই রাত পৌনে ১১টার দিকে রাজধানীর সেন্ট্রাল রোডে রিজওয়ানার বাসায় যান বলে জানান বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা)আইনজীবী সাঈদ আহমেদ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার শেখ মুহম্মদ মারুফ হাসানের নেতৃত্বে পাঁচ কর্মকর্তা বেলার নির্বাহী পরিচালক রিজওয়ানার সঙ্গে প্রায় পৌনে এক ঘণ্টা বৈঠক করেন।

এ সময় তাদের সঙ্গে বেলার জ্যেষ্ঠ আইনজীবী ইকবাল কবীর উপস্থিত ছিলেন।

তদন্ত কর্মকর্তারা এবি সিদ্দিক সম্পর্কে নানা তথ্য নেয়া ছাড়াও তদন্ত পরিস্থিতি সম্পর্কে রিজওয়ানাকে অবহিত করেছেন বলে জানান সাঈদ আহমেদ।

নারায়ণগঞ্জের একটি পোশাক কারখানার উচ্চপদস্থ কর্মকর্তা আবু বকর সিদ্দিক নিজের গাড়িতে ঢাকায় ফেরার পথে বুধবার দুপুরের পর সড়ক থেকে অপহৃত হন।

এ ঘটনায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তাকে সার্বিকভাবে সহায়তায় জন্য বৃহস্পতিবার বিকালে পাঁচ সদস্যের ওই কমিটি গঠন করা হয়।

কমিটির অন্য সদস্যরা হলেন- মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম, র‌্যাব-৩ এর মেজর সাদিকুর রহমান ও পুলিশ সদরদপ্তরের অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল মান্নান।

স্বামী অপহরণের ঘটনায় বুধবারই কারো নাম না উল্লেখ করে নারায়ণগঞ্জে মামলা করেন রিজওয়ানা।

এবি সিদ্দিক বিদ্যুৎ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপুর মালিকানাধীন কারখানার কর্মকর্তা। গত ফেব্রুয়ারিতে বন্ধ কারখানাটির দায়িত্ব নিয়ে তা চালু করেন তিনি।